news bengali

মহানগর ওয়েবডেস্ক: মুখ্যমন্ত্রীর দপ্তরের অধীনে থাকা জন অভিযোগ সেল তাদের অসাধারণ সাফল্যের জন্য স্কচ প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছে। সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা ও পরিষেবা নিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনে তার নিষ্পত্তি করতে গত বছর মুখ্যমন্ত্রীর দপ্তরে এই জন অভিয়োগ সেল চালু করা হয়।গতকাল নতুন দিল্লিতে ৬৬তম স্কচ সামিটে স্কচ ফাউন্ডেশনের তরফে ডিজিটাল ইন্ডিয়া কর্মসূচির সার্থক রূপায়ণের জন্য বিভিন্ন সরকারি প্রকল্পকে পুরস্কৃত করে। একটি প্ল্যাটিনাম, তিনটি সোনা ও ১০ টি রৌপ্য পুরস্কার দেওয়া হয়। সেখানে এ রাজ্যের জন অভিযোগ সেল প্ল্যাটিনাম পদক লাভ করেছে।

নবান্নের তরফ থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর দপ্তরে ওই জন অভিযোগ সেল চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত আট লাখ ১৬ হাজার আবেদন জমা পড়েছে। তার মধ্যে ৯৫ শতাংশের মীমাংসা করা সম্ভব হয়েছে। এই বছর স্কচ প্লাটিনাম সম্মানের জন্য বিভিন্ন বিভাগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় চার হাজার মনোনয়ন জমা পড়েছিল। তার মধ্যে থেকে সেরার স্বীকৃতি পেয়েছে নবান্ন।

১৯৭৭ সাল থেকে আর্থসামাজিক প্রেক্ষাপটে সার্বিক বৃদ্ধি নিয়ে কাজ করছে জাতীয় নিরীক্ষক সংস্থা স্কচ গোষ্ঠী। বিভিন্ন ক্ষেত্রে অভিনব প্রকল্প এবং সেগুলির বাস্তবায়নের জন্য এর আগে ৩১টি ‘স্কচ অ্যাওয়ার্ড’ পেয়েছে মমতা সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here