ডেস্ক: রাজ্য পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে ব্যাপক হিংসার পর এবার কড়া নিরাপত্তার বেষ্টনিতে ভোট গণনা। কিছু জায়গায় বিক্ষিপ্ত হিংসার খবর থাকলেও মোটামুটি নির্বিঘ্নেই চলছে গণনা। গণনা শুরু হওয়ার পর থেকেই জেলায় জেলায় উড়ছে সবুজ আবির।

আগে থেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চায়েতের ৩৪ শতাংশ আসনে জয়লাভ করেছে তৃণমূল। বাকি যেটুকু অবশিষ্ট আছে সেখানেও চলছে সবুজ দাপট। শেষ পাওয়া খবর অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগণার গ্রামপঞ্চায়েতে এখন পর্যন্ত ৯০ টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। উত্তর ২৪ পরগণাতেও ৮১টি গ্রাম পঞ্চায়েত আসন পেয়েছে তারা। নদীয়া এবং দক্ষিণ দিনাজপুরেও তৃণমূল এখনও পর্যন্ত ৭০ এবং ৭৩টি আসন পেয়ে জয়ের পথে এগোচ্ছে। কোচবিহারেও ৬১টি আসন পেয়ে বিরোধী দলের সঙ্গে ব্যাপক দুরত্ব বজায় রেখে দিয়েছে তৃণমূল। অন্যদিকে, কেষ্টগড় বীরভূমে গণনা শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যেই ২১ টি আসনে এগিয়ে গিয়েছে তৃণমূল। পূর্ব বর্ধমান জেলায় গ্রাম পঞ্চায়েতের মোট ১১৩৮ টি আসনের ভোট গণনা হচ্ছে। তার মধ্যে তৃনমুল ৪০ টিতে জয়ী। এগিয়ে ১১১। বিজেপি ৫টিতে এগিয়ে, সিপিএম ৩টিতে, নির্দল ৮ টিতে এগিয়ে। মালদাতেও গণনা শুরু হওয়ার পর এগিয়ে শাসক দল তৃণমূল। সেখানে এখন পর্যন্ত কালিয়াচকে ২ নং ব্লকে ৩২ টি সিটে এগিয়ে রয়েছে তৃণমূল ৫ টিটে সিপিএম। ৫ টিতে বিজেপি এবং ৩ টিতে এগিয়ে কংগ্রেস।

উল্লেখ্য, এদিন সকাল ৮ টা থেকে জেলায় জেলায় শুরু হয়েছে ভোট গণনাপর্ব। তবে বেশ কয়েকটি জেলায় ৯ টার পরে শুরু হয়েছে ভোট গণনা। কমিশন চাইছে ২ থেকে ৩ রাউন্ডের মধ্যে ভোট গণনা শেষ করতে আর সেজন্য গণনাকেন্দ্রে বাড়ানো হতে পারে টেবিলের সংখ্যাও। একইসঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩৪ শতাংশ আসনে তৃণমূল জয়লাভ করার ফলে সব কেন্দ্রগুলিতে ভোট ভোটগণনার প্রয়োজন হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here