kolkata bengali news

Highlights

  • হাড়হিম ঠাণ্ডা উধাও
  • সংক্রান্তিতে শীতের দাপট নেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে
  • বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস

 

মহানগর ওয়েবডেস্ক: পৌষ সংক্রান্তিতে না কি ঠান্ডা বেড়ে যায়! সাধারণ মানুষের একাংশের এমনই ধারণা। অনেকে যুক্তি দেন সংক্রান্তির দিন গঙ্গাসাগর থেকে হাওয়া আসার ফলে হাড় কাঁপানো ঠান্ডা পড়ে দক্ষিণবঙ্গে। কিন্তু এ বার তো পুরো উলটো ঘটনা ঘটে গেল। কয়েক দিনের জোরদার ঠান্ডার দাপট সংক্রান্তির দিন অনেকটাই কমে গেল। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বাড়ল প্রায় দেড় ডিগ্রি।

বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েক দিন স্বাভাবিকের থেকে দু’-তিন ডিগ্রি কম থাকার পর বুধবার তাপমাত্রা স্বাভাবিকের ঘরে।

পিঠেপুলির উৎসবে বেপাত্তা কনকনে ঠান্ডা। ভোরের দিকে হাড়হিম ঠান্ডা মালুম হলেও বেলা গড়াতেই তা উধাও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আগামী কয়েকদিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ চড়বে, অর্থাৎ শীতের দাপট কমবে। ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে।

শীতের আমেজে গায়ে মেখেই মকরসংক্রান্তির আনন্দে মাতোয়ারা বঙ্গবাসী। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here