মহানগর ওয়েবডেস্ক: স্পনসর নেই অথচ একঝাঁক ফুটবলার সই করিয়েছে ইস্টবেঙ্গল। তাঁদের মধ্যে অনেকেই আবার ইন্ডিয়ান সুপার লিগের। তাহলে কি ইস্টবেঙ্গল আগামী মরসুমে আইএসএল খেলবে? এ ব্যাপারে কোনও সদুত্তর ক্লাবের পক্ষ থেকে আসেনি। কিন্তু এবার আসরে নামলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইস্টবেঙ্গল যাতে আইএসএল খেলতে পারে, তার জন্য কিছু দিন আগেই মমতা ফোন করেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল প্যাটেলকে। এবং ওঁনাকে তিনি বলেন বিষয়টি দেখার জন্য। খবরের সত্যতা স্বীকারও করেছেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার। তিনি বলেন, “এটা ঠিক যে, মুখ্যমন্ত্রী ফোন করেছিলেন এআইএফএফকে। এটা মাননীয়ার মহানুভবতা যে উনি আমাদের বিষয়টা নিজে দেখছেন দায়িত্ব নিয়ে। দেখুন ইস্টবেঙ্গল একটা ঐতিহ্যবাহী ক্লাব। আমরা সবসময় চাই দেশের প্রথমসারির লিগ খেলতে। ঘটনা হচ্ছে শুধু মুখ্যমন্ত্রীই নন, রাজ্যের ক্রীড়ামন্ত্রীও (অরূপ বিশ্বাস) বিষয়টা দেখছেন যাতে আমাদের আইএসএলে খেলার একটা জায়গা তৈরি করা যায়। এবং আমরা লক্ষ্যে পৌঁছনোর জন্য প্রচেষ্টার কোনও খামতি রাখব না”

ইস্টবেঙ্গলের চির প্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান অনেক আগেই জানিয়ে দিয়েছে যে তারা এটিকের সঙ্গে হাত মিলিয়ে আইএসএল খেলবে। সেখানে লাল-হলুদের ভাগ্য এখনও ঝুলে আছে। লেসলি ক্লডিয়াস সরণির আইএসএল খেলতে প্ৰয়োজন স্পনসর। সেটাই সবচেয়ে জরুরী। জানা যাচ্ছে ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) ইস্টবেঙ্গলের হাত শক্ত করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here