CORONA

মহানগর ডেস্ক: সারা দেশে করোনা সংক্রমণ বাড়ছে। পাল্লা দিয়ে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে। কিন্তু তারপরেও করোনা বিধি মেনে চলার কোনও বালাই নেই। পরিস্থিতি সামাল দিতে মহারাষ্ট্র সরকারের পাশাপাশি ওয়াস্টার্ন রেলওয়ে কঠোর ব্যবস্থা নিয়েছেন। ট্রেনে মাস্ক না পরে উঠলেন ফাইন দিতে হবে। মার্চের ১ থেকে ৬ তারিখের মধ্যে মাস্ক না পরার অপরাধে মোট ৮.৮৩ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে ওয়েস্টার্ন রেলওয়ে। এর আগে বৃহন্মুব্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন ফেব্রুয়ারি মাসে রাস্তায় মাস্ক না পরার অপরাধে ৩,৮১৯ জনের কাছ থেকে ৫.৯৭ টাকা জরিমানা করেছে।

দেশে করোনা সংক্রমণ ফের ঊর্ধ্বগামী। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজারের কাছাকাছি। শুধু মহারাষ্ট্রেই ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১১ হাজার। সারা ভারতে আক্রান্তের ৮৬ শতাংশ দেশের ছয় রাজ্য থেকে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে। মহারাষ্ট্রের পরিস্থিতি এতটাই খারাপ, রাজ্যো কঠোরভাবে করোনা বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মাস্ক ছাড়া দেখলেই পুলিশ মোটা অঙ্কের জরিমানা নিচ্ছে। মহারাষ্ট্রের বেশ কয়েকটি জায়গায় লকডাউন ঘোষণা করা হয়েছে। কয়েকটা জায়গায় নাইট কার্ফু চালনা করা হয়েছে।

প্রসঙ্গত, ঊর্ধ্বগামী করোনা পরিস্থিতির মধ্যে দেশে দ্বিতীয় পর্যায়ে করোনার টিকা করণ শুরু হয়ে গিয়েছে। ১ মার্চ থেকে করোনার ভ্যাকসিনের দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও এখন করোনার ভ্যাকসিন পাওয়া যাচ্ছে। করোনার ভ্যাকসিন নিতে গেলে আগে নাম নথিভুক্ত করতে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here