Home Featured বদলাচ্ছে মুকুলের ঘেরাটোপ, কী ধরনের নিরাপত্তা পাচ্ছেন তিনি?

বদলাচ্ছে মুকুলের ঘেরাটোপ, কী ধরনের নিরাপত্তা পাচ্ছেন তিনি?

0
বদলাচ্ছে মুকুলের ঘেরাটোপ, কী ধরনের নিরাপত্তা পাচ্ছেন তিনি?
Parul

নিজস্ব প্রতিনিধি : ফুলবদল হয়েছে। এবার বদলাচ্ছে নিরাপত্তার ঘেরাটোপও। এতদিন কেন্দ্রীয় নিরাপত্তার ঘেরাটোপে ছিলেন বিজেপি নেতা মুকুল রায়। শিবির বদলে তিনি এখন তৃণমূল নেতা। তাই এবার তাঁর নিরাপত্তার ব্যবস্থা করতে চলেছে রাজ্য সরকার।

২০১৭ সালের মহা পঞ্চমীর দিন তৃণমূলের সঙ্গে সম্পর্ক ত্যাগ করেন মুকুল। মাস দুয়েক পরে যোগ দেন বিজেপিতে। দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছ থেকে গেরুয়া ঝান্ডা হাতে তুলে নেন মুকুল। এর পরেই মুকুলকে দেওয়া হয় কেন্দ্রীয় নিরাপত্তা। গতকাল, শুক্রবারের বারবেলায় শিবির বদল করেন মুকুল। ছেলেকে নিয়ে ফিরে আসেন পুরানো দলে। স্বাভাবিকভাবেই বদলে যাওয়ার কথা নিরাপত্তা ব্যবস্থাও। যদিও এদিনও সল্টলেকে মুকুলের ফ্ল্যাটে কেন্দ্রীয় নিরাপত্তার ঘেরাটোপই দেখা গিয়েছে।

মুকুল অবশ্য জানান, কেন্দ্রীয় নিরাপত্তা তিনি ছেড়ে দিয়েছেন। তৃণমূল সূত্রে খবর, দু এক দিনের মধ্যেই মুকুলের নিরাপত্তার ব্যবস্থা করবে রাজ্য সরকার। তৃণমূল ছেড়ে যাওয়ার সময় মুকুল জেড ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। এখন তাঁকে ফের ওই নিরাপত্তাই দেওয়া হবে। যদিও নবান্ন সূত্রে যে খবর মিলেছে, তাতে দেখা যাচ্ছে তিনজন সশস্ত্র রক্ষী সহ আপাতত মোট ন’ জনের নিরাপত্তা দেওয়া হচ্ছে মুকুলকে। পরে স্বরাষ্ট্র দফতরের নির্দেশে তাঁর নিরাপত্তা পুনর্গঠিত করা হতে পারে।

মুকুলের ছেলে শুভ্রাংশুও এদিন বাবার সঙ্গে যোগ দিয়েছেন তৃণমূলে। তাই নিরাপত্তা পাচ্ছেন তিনিও। তাঁকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হতে পারে। কেন্দ্রীয় নিরাপত্তার ঘেরাটোপ ছেড়ে রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তায় মুকুল ভালোই থাকবেন বলে তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি। কারণ, তিনি যে ‘ঘরে’ ফিরেছেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here