Home Featured নিয়ন্ত্রণ-বিধি শিথিল হ‌ওয়া নিয়ে উঠছে প্রশ্ন, কী করবে রাজ্য

নিয়ন্ত্রণ-বিধি শিথিল হ‌ওয়া নিয়ে উঠছে প্রশ্ন, কী করবে রাজ্য

0
নিয়ন্ত্রণ-বিধি শিথিল হ‌ওয়া নিয়ে উঠছে প্রশ্ন, কী করবে রাজ্য
Parul

মহানগর ডেস্ক: নিয়ন্ত্রন-বিধি শিথিল হ‌ওয়া নিয়ে উঠছে প্রশ্ন, কি করবে রাজ্য। 

    কোভিড গ্ৰাফ কিছুটা নিম্নমুখী হতেই , প্রশ্ন উঠেছে সার্বিক নিয়ন্ত্রনবিধি চালু রাখা প্রসঙ্গে। চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত এই নিয়ম বিধি চালু রাখা হয়েছে। তারপরেও তা বাড়ানো হবে কিনা  কথা নিয়ে ভাবছে রাজ্য। 

     রাজ্যে কোভিড গ্ৰাফ কিছুটা কমলেও ভয় কিন্তু কমে যায়নি একেবারেই। এই কথা মাথায় রেখে রাজ্য কি সিদ্ধান্ত নেয় তা দেখবার বিষয়।  নবান্নের শীর্ষ মহলের খবর অনুযায়ী, খুব শীঘ্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয় পর্যালোচনা করে বাড়তি সিদ্ধান্ত নেবেন। 

    তবে বর্তমানে পশ্চিমবঙ্গে কোরোনা গ্ৰাফ কিছুটা নিম্নমুখী হলেও পার্শ্ববর্তী বাংলাদেশ এ কিন্তু কোরোনার প্রকোপ যথেষ্ট পরিমাণে রয়েছে। পাশ্ববর্তী রাজ্য ওড়িশা এবং ত্রিপুরাতেও সংক্রমণ উর্দ্ধমুখী। স্বাস্থ্য বিশেষজ্ঞদের একাংশের মতে এই নিয়ন্ত্রনবিধি সম্পূর্ণ তুলে নেওয়া কখনোই যুক্তি সম্মত হবে না। তা করলে সংক্রমণ বাড়তে পারে বলেই ধারনা তাঁদের। তাই কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যকে খতিয়ে দেখতে অনুরোধ জানাচ্ছেন তাঁরা। 

           বেশ কিছুদিন যাবৎ সংক্রমনের হার ভালোই ওঠা-নামা করছে।  গত ৮ জুলাই সংক্রমণ ছিল 

৯৯৫ তে, ৯ তারিখ তা কমে দাঁড়ায় ৯৯০ জনে।  ১১ এবং ১২ জুলাই সংক্রমণ যযাক্রমে ৯২৪, ৮৮৫।  সোমবারের জেলা-ভিত্তিক হিসেব বলছে, উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় ৯০ জন এবং কলকাতায় ৬৫ জনের সংক্রমণ দেখা গিয়েছে।  দক্ষিণ ২৪ পরগনায় এই সংখ্যা কিছুটা কম, ৩৯। কিন্তু হুগলি (৬৮), হাওড়া (৪৩), পূর্ব মেদিনীপুর (৭৫), বাঁকুড়া (৫১), নদিয়া (৪৬), জলপাইগুড়ি (৪৮), দার্জিলিং (৭৭), কোচবিহারে (৫৬)। ২৪ ঘণ্টায় ১০ থেকে ৫০ জন আক্রান্তের তালিকায় রয়েছে আলিপুরদুয়ার (২৪), কালিম্পং (১৫), জলপাইগুড়ি (৪৮), মালদহ (১৩), নদিয়া (৪৬), বীরভূম (১১), ঝাড়গ্রাম (৩৭), পশ্চিম মেদিনীপুর (৪৬), পূর্ব বর্ধমান (২৯), পশ্চিম বর্ধমান (২৫)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here