kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: নিজেদের স্বার্থে দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে যারা নির্বাচনী প্রচারে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে চরমপন্থা মনোভাব নিয়েছিলেন, তাদের দলে ফেরানোর কোনও প্রশ্ন ওঠে না। তবে মুকুল রায়ের অনুগামী হিসাবে যারা দলে ফিরতে চাইছেন তাদের কথা বিবেচনা করে দেখা হবে বলে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

আজ তৃণমূল ভবনে মমতা বলেন, মুকুল রায় বিজেপিতে যোগ দিলেও সম্প্রতি শেষ হওয়া বিধানসভা নির্বাচনের আগে পর্যন্ত তিনি তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একটিও কথা না বলে নরমপন্থা অবলম্বন করেছিলেন। কিন্তু নির্বাচনের মুখে চরমপন্থা অবলম্বন করে যারা দলের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতা করেছে তাদের আর দলে ফিরিয়ে নেওয়া হবে না।

একদা তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন মুকুল রায়। কয়েক বছর আগে সেই মুকুল রায় তৃণমূল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে তার হাত ধরে তৃণমূল ছেড়ে গেরুয়া পথে পা বাড়ান বেশকিছু হেভিওয়েট নেতা। তাদের মধ্যে অন্যতম হলেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ, বিধাননগর পুরনিগমের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত, কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক অন্যতম। আজ বিজেপিতে প্রাক্তন হয়ে গিয়েছেন মুকুল রায়। ঘাসফুলে আবার ফুটছে মুকুল। এমন অবস্থায় তার হাত ধরে বিজেপিতে যাওয়া নেতাদের অবস্থান কী হবে। এটাই এখন লাখ টাকার প্রশ্ন। আর তাদের নিয়ে দলের অবস্থানের কথা জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, মুকুল রায়ের অনুগামী হিসাবে যারা দলে ফিরতে চাইছেন তাদের কথা বিবেচনা করে দেখা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here