নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কন্টেইনমেন্ট জোনের বাসিন্দাদের সঙ্গে হোয়াটসঅ্যাপ গ্রুপ করল কলকাতা পুলিশ ও কলকাতা পুরসভা। এলাকার বাসিন্দাদের প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য তৈরি হয়েছে এই হোয়াটসঅ্যাপ গ্রুপ। সকাল দশটার মধ্যে প্রয়োজনীয় জিনিসের চার্ট দিলে পৌঁছে যাবে আবাসনে। সৌজন্যে কলকাতা পুলিশ ও কলকাতা পুরসভা।

৭০ নম্বর ওয়ার্ডের চক্রবেরিয়া রোডে বেশ কয়েকটি আবাসনে কনটেইনমেন্ট জোন। এই অবস্থায় ওই এলাকায় চিহ্নিত নির্দৃষ্ট ওয়ার্ডগুলি থেকে কেউ বাইরে বেরোতে পারবেন না। অন্যদিকে, ওই এলাকায় বাইরের কারোর প্রবেশ নিষিদ্ধ। এই পরিস্থিতিতে স্থানীয় মানুষদের কাছে নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে।

এপ্রসঙ্গে ৭০ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর অসীম বাবু জানান, ‘যেহেতু এই পাঁচটি এলাকায় লক ডাউন করা হচ্ছে তাই আমরা প্রতিটি বাড়ির জন্য আলাদা করে হোয়াটস অ্যাপ গ্রুপ খুলেছি। এখানে বাসিন্দারা সকাল বেলা নির্দিষ্ট সময়ের মধ্যে নিজেদের প্রয়োজন জানিয়ে দেবেন। সেই মত আমরা তাঁদের জিনিস পৌঁছে দেব।’

প্রসঙ্গত, যতই দিন এগিয়েছে কলকাতায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। শেষসপ্তাহেই সাতদিনের মধ্যে পাঁচবার রেকর্ড ভেঙেছে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। যা এই পর্যন্ত সর্বাধিক। একইসাথে কনটেনমেন্ট জোনও বেড়েছে এলাকায়। তাই যে সমস্ত এলাকা থেকে বারংবার সংক্রমনের খবর আসছে সেই জায়গাগুলোকে কনটেনমেন্ট জোন হিসেবে পুনরায় লকডাউনের নির্দেশ দিয়েছে রাজ্য। এই অবস্থায় কলকাতায় মোট ২৫ টি এলকাতে নতুন করে লক ডাউন শুরু হবে আজ বিকেল পাঁচটা থেকে। আগামী ৭ দিন এই এলাকাগুলিতে কড়া নজরদারি চালাবে স্থানীয় প্রশাসন। এরপর যদি ওই এলাকা থেকে আর কোনও সংক্রমনের খবর না মেলে তাহলে সেখানে খানিক শিথিল করা হবে লকডাউন। আর যদি ফের সংক্রমনের খবর আসে তাহলে পরিস্থিতি বুঝে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here