কবে শুরু হবে আই লিগ? এফএসডিএলের গড়িমসিতে ধাঁধায় ক্লাবগুলি

0
168
kolkata breaking news

মহানগর ওয়েবডেস্ক: আগামী ২০ অক্টোবর থেকে শুরু হতে চলেছে আইএসএল। বিভিন্ন চ্যানেলে শুরু হয়ে গিয়েছে তার বিজ্ঞাপন সম্প্রচারও। কিন্তু আই লিগ শুরু হবে কবে থেকে? উত্তর নেই আম ফুটবলপ্রেমী থেকে শুরু করে দেশের ‘দুয়োরাণী’ ক্লাবগুলোর কাছেই। এফএসডিএলের গড়িমসিতে কার্যত বিশ বাও জলে এবারের আই লিগ।

সূত্রের খবর এবার নভেম্বরের মাঝামাঝি (১৫ বা ১৬ নভেম্বর) সময় আই লিগ শুরু করতে চাইছে ফেডারেশন। সেই জন্য ক্লাবগুলির কাছে প্রাথমিক সূচিও পাঠানো হয়েছে। সূচি পাঠানো হয়েছে এফএসডিএলের কাছেও। তারাই লিগের কোন খেলা কোন সময় টিভিতে সম্প্রচার করা হবে, সেটা চূড়ান্ত করে। কিন্তু এখনও পর্যন্ত নাকি তারা সেই নিয়ে কোনও সিদ্ধান্তই নেয়নি। ফলে ফেডারেশনও কার্যত অন্ধকারে। সেই কারণে লিগ শুরু নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারছে না এআইএফএফ।

অন্যদিকে, এবার প্রথমদিকে ঠিক ছিল টিভি সম্প্রচারের ৫০ শতাংশ খরচ দিতে হবে ক্লাবগুলিকে। কিন্তু সেই নিয়ে মৌখিক আলোচনা হলেও সরকারি কোনও আলোচনা বা লিখিত কোনও চুক্তি এখনও হয়নি। ফলে সেই নিয়েও রয়েছে জটিলতা। আর এসবের জেরেই সাধারণ ফুটবলপ্রেমীদের মনে প্রশ্ন, আদৌ আই লিগের টিভি সম্প্রচার হবে তো?

এমনিতে আই লিগ ও আইএসএলের টিভি সম্প্রচার করে স্টার স্পোর্টস। গতবার যদিও তারা বেশ কিছু ম্যাচ টিভিতে দেখায়নি। যা নিয়ে আই লিগ ক্লাব কর্তারা ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। তাঁদের দাবি, আই লিগের সব কটি ম্যাচ টিভিতে দেখাতে হবে। এমনিতে আইএসএলের জনপ্রিয়তা অনেকটাই ফিকে। গতবার নাকি আইএসএলের ম্যাচের টিআরপির থেকেই আই লিগের কিছু ম্যাচের টিআরপি অনেক বেশি ছিল। ফলে সেই ‘সমস্যা’ দূর করতেই এবার টিভি সম্প্রচার নিয়ে এত গড়িমসি করছে না তো এফএসডিএল, উঠছে প্রশ্ন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here