kolkata bengali news

Highlights

  • কেন্দ্রীয় সরকারের লাগু করা আইন সিএএ নিয়ে সরব দেশ
  • সিএএ কতখানি ভয়াবহ তা বোঝাতে এবার আপনার বাড়ির দরজায় কড়া নাড়বে তৃণমূল
  • এক ঢিলে দুই পাখি মারার সিদ্ধান্ত নিল শাসক দল

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকারের লাগু করা আইন সিএএ নিয়ে সরব গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গও। ইতিমধ্যেই এই আইন প্রত্যাহারের দাবিতে রাজ্যজুড়ে মিছিল, প্রতিবাদের পাশাপাশি ধর্নায় বসেছে তৃণমূল। শাসকদলকে পাল্টা দিয়ে এই আইন কী এবং কেন তা বোঝাতে বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝানোর কর্মসূচী নিয়েছে গেরুয়া শিবির। সেই ছকেই এবার মাঠে নামার পরিকল্পনা করল রাজ্যের শাসকদলও। কেন্দ্রের এই সিএএ কতখানি ভয়াবহ তা বোঝাতে এবার আপনার বাড়ির দরজায় কড়া নাড়বে রাজ্যের তৃণমূল নেতা নেত্রী থেকে কর্মীবর্গ।

পুরসভা নির্বাচন ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলতে শুরু করেছে ইতিমধ্যেই। এই আবহেই এক ঢিলে দুই পাখি মারার সিদ্ধান্ত নিল শাসক দল। বিজেপিকে পাল্টা দিয়ে রাজ্যের প্রায় প্রতিটি মানুষের বাড়ির দরজায় কড়া নেড়ে এখন থেকে ,তৃণমূল কর্মীরা বোঝাবেন এই সিএএ ও এনআরসি আসলে কতটা ভয়াবহ দেশের মানুষের জন্য। এর ফলে একদিকে যেমন বাড়ি বাড়ি গিয়ে ভোটের জন্য তৃণমূলের প্রচার সারা হবে, ঠিক তেমনভাবেই মানুষকে বোঝানো যাবে এই আইনের খারাপ দিকগুলি নিয়ে। শুভকাজ ফেলে না রেখে এই বিষয়ে ইতিমধ্যেই বুথে বুথে শুরু হয়ে গিয়েছে পার্টি ক্লাস। বাড়ি বাড়ি গিয়ে এই কাজ করার জন্য তৃণমূলের মহিলা ব্রিগেডকে হাতিয়ার করছে দলের শীর্ষ নেতৃত্ব। ক্লাস চলছে দলের প্রান্তিক কর্মীদের।

জানা গিয়েছে, তৃণমূলের তরফে রাজ্যবাসীকে নির্দেশ দেওয়া হচ্ছে ভোটার লিস্টে নাম রয়েছে কিনা সেটা দেখে নেওয়ার জন্য। যদি থেকে থাকে তাহলে চিন্তার কিছু নেই। ভোটার কার্ড যাদের আছে তারাই নাগরিক আলাদা করে কেন নাগরিক পঞ্জী আনা হবে? পাশাপাশি এই আইন যে সংখ্যাগুরুদের জন্য আনা হয়েছে সেটাও বোঝানো হবে মানুষকে। এর ফলে বিপদ বাড়বে সংখ্যালঘুদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here