WHO news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চিনের পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা কে সবচেয়ে বেশি আক্রমণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একাধিকবার অভিযোগ করেছেন, বেজিং সরকারকে আড়াল করার চেষ্টা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, তারা তাদের পক্ষপাতিত্ব করছে। এবার ফের একবার হু-কে নিশানা করলেন মার্কিন প্রেসিডেন্ট। এবার তিনি বললেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিনের পিআর এজেন্সির মতো আচরণ করছে, তাদের লজ্জা হওয়া উচিত।

হোয়াইট হাউসের এক সাংবাদিক বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে একহাত নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, যখন কেউ ভয়ানক ভুল করে তখন তার হয়ে পক্ষপাতিত্ব করা একেবারেই উচিত নয়। তাদের এই ভুলের জন্য বিশ্বজুড়ে মানুষের মৃত্যু হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার লজ্জা হওয়া উচিত কারণ তারা বেজিং সরকারের মুখপাত্র বা চিনের পিআর এজেন্সির মতো আচরণ করছে। তাদের লজ্জা হওয়া দরকার। উল্লেখ্য, কিছু সপ্তাহ আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেওয়া আর্থিক সাহায্য বন্ধ করে দিয়েছে মার্কিন সরকার।

অন্যদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি আরো খারাপ হওয়ায় বেশ চাপে পড়ে গিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বের অধিকাংশ দেশ যেখানে এর জন্য চিনকে দায়ী করছে, সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিছুতেই মানতে রাজি নয় যে, কোনও ল্যাব থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। এই প্রেক্ষিতেই মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প একাধিকবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। শুধু তিনি নয়, বিশ্বজুড়ে কমপক্ষে ১০ লক্ষ মানুষ হু প্রধানের পদত্যাগের দাবি করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here