news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে। তবে চিন্তা করার মতো এখনও পর্যন্ত কোনও কারণ নেই বলেই জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। যদিও তাদের রিপোর্টে এটাও লেখা হয়েছে যে, ভারতের বেশ কিছু অঞ্চলে এমন একগুচ্ছ মামলা লক্ষ্য করা গিয়েছে। তবে গোটা দেশজুড়ে কমিনিউনিটি ট্রান্সমিশন ছড়ানোর মতো কোনও অবস্থা তৈরি হয়নি বলেই মনে করা হচ্ছে।

যখন ভাইরাসের উৎস জানা যায় না এবং তা বড় এলাকায় ছড়িয়ে পড়ে, তখনই একে তৃতীয় স্টেজ বা গোষ্ঠী সংক্রমণ বলে। ভারতের ক্ষেত্রে বিশেষ বিশেষ কিছু এলাকায় এই প্রবণতা দেখতে পাওয়া গিয়েছে। গোটা ভারতের পরিস্থিতি তুলনামূলক স্বাভাবিক। ফলে প্রথমে নিজেদের রিপোর্টে ভারত ‘গোষ্ঠী সংক্রমিত’ বলেও উল্লেখ করলেও করে তা শুধরে নিল হু। সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক আধিকারিক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমকন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬,১৪২, জন। গত ২৪ ঘন্টায় , মৃত্যু হয়েছে ৩৩ জনের। যা এখনও পর্যন্ত চলছেই। অন্যান্য দেশের তুলনায় ভারতে সংক্রমণের হারও কম আছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। তাই তৃতীয় স্টেজে যাওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে। তবে এদিন হু-র রিপোর্টে লিখে দেওয়া হয় ভারতে নাকি গোষ্ঠী সংক্রমণ ছড়িয়ে পড়েছে। সেই নিয়ে প্রশ্ন ওঠা শুরু হতে হু ভ্রূম সংশোধন করে নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here