Home Featured কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন এ রাজ্যের কারা?

কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন এ রাজ্যের কারা?

0
কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন এ রাজ্যের কারা?
Parul

নিজস্ব প্রতিনিধি : কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন এ রাজ্যের দুই সাংসদ। দিন কয়েকের মধ্যে হবে মন্ত্রিসভার সম্প্রসারণ। সেখানেই শিকে ছিঁড়তে চলেছে বাংলার দুই সাংসদের। আপাতত দিল্লিতে ঘাঁটি গেড়ে রয়েছেন সম্ভাব্য মন্ত্রীরা। তবে ঠিক কার ভাগ্যে শিকে ছিঁড়বে, তা জানা যায়নি মঙ্গলবার দুপুর পর্যন্তও।

দীর্ঘদিন ধরেই চলছে জল্পনা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  মন্ত্রিসভায় ঠাঁই পাবেন কারা, তা নিয়ে। কিন্তু একাধিকবার মন্ত্রিসভার সম্প্রসারণ করার তোড়জোড় হলেও, শেষমেশ অজানা কোনও এক কারণে তা আর হয়ে ওঠেনি।  আজ, মঙ্গলবার বিকেল ৫টায় বৈঠকে বসার কথা ছিল প্রধানমন্ত্রীর। জল্পনা ছড়িয়েছিল, ক্যাবিনেট সম্প্রসারণ করবেন বলে বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই মতো প্রস্তুতও হচ্ছিলেন সবাই। শেষমেশ বাতিল হয়ে যায় প্রস্তাবিত বৈঠক। প্রধানমনন্ত্রীর বাসভবনে ওই বৈঠক ডাকা হয়েছিল। এদিনের বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল অমিত শাহ, রাজনাথ সিং, জেপি নাড্ডা, নরেন্দ্র সিং তোমার, প্রহ্লাদ যোশি, পীযূষ গোয়েলের। উঠে আসছিল সম্ভাব্য মন্ত্রীদের নামও।

গেরুয়া শিবির সূত্রে খবর, বাংলা থেকে নতুন করে দুজনকে মন্ত্রী করার তোড়জোড় চলছে। এঁরা হলেন কোচবিহারের সাংসদ নিশিথ অধিকারী এবং বনগাঁর সাংসদ ঠাকুরবাড়ির শান্তনু ঠাকুর। নিশীথ এক সময় তৃণমূলে ছিলেন। পরে দলনেত্রীর সঙ্গে মনান্তরের জেরে তৃণমূল ছেড়ে তিনি যোগ দেন বিজেপিতে। মুকুল রায় তৃণমূলে ফেরায় নিশীথকে নিয়ে চিন্তায় রয়েছেন গেরুয়া নেতৃত্ব। তাই তাঁকে দেওয়া হতে পারে মন্ত্রিত্ব। আর ঠাকুর পরিবারকে তুষ্ট করতে মন্ত্রী করা হবে শান্তনু ঠাকুরকে। এখন দেখার, কবে মন্ত্রীর চেয়ারে বসেন এই দুই বঙ্গ তনয়!    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here