national news

মহানগর ওয়েবডেস্ক: ১৪ ফেব্রুয়ারি। দিনটি একদিকে এটি প্রেমদিবস। ঠিক উল্টো পথেই ভারত ইতিহাসে এক ভয়াবহ রক্তাক্ত দিন এই ১৪ ফেব্রুয়ারি। পুলওয়ামার আত্মঘাতী জঙ্গি হামলায় ছিন্নভিন্ন হয়ে যাওয়া রক্তাক্ত ৪০ বীর জওয়ানের দেহ। এক বছর পর শুক্রবার ফিরে এল সেই দিন। এমন এক দিনেই মোদী সরকারকে চাপে ফেলে পুলওয়ামার ভয়াবহ সেই দিন স্মরণ করে ৩ টি প্রশ্ন ছুড়লেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যার জেরে বেশ বিপাকে পড়ল মোদী সরকার।

শুক্রবার পুলওয়ামা ঘটনায় শহিদ জওয়ানদের কথা স্মরণ করে শ্রদ্ধা জ্ঞাপন করছেন দেশের প্রধানমন্ত্রী ঠিক তখনই এক টুইট করেন রাহুল। যেখানে মোদী সরকারের দিকে আঙুল তুলে ৩ প্রশ্ন করে বসেন ওই কংগ্রেস সাংসদ। তিনি লেখেন, ‘আজ পুলওয়ামা বর্ষপূর্তিতে ৪০ জন শহিদ সেনার স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করছি। এমন এক দিনেই কয়েকটি প্রশ্ন করা যাক।’ এরপরই রাহুল গান্ধী প্রশ্ন করেন, ‘পুলওয়ামায় ভয়াবহ সেই হামলায় সবচেয়ে বেশি লাভ কার হয়েছে? ঘটনার পর দীর্ঘ তদন্ত হয়েছে। কিন্তু সেই তদন্তের ফলাফল কী? নিরাপত্তার গাফিলতির জন্য যে হামলা হয়েছিল, তার জন্য বিজেপি সরকার কাকে দায়ী করেছে?’ রাহুলের এই টুইটে মোদী সরকার বেশ চাপে পড়ল তা বলার অপেক্ষা রাখে না। কারণ লোকসভা নির্বাচনের প্রাক মুহূর্তে ঘটা এই ঘটনা দেশজুড়ে যে প্রবল বিতর্ক তৈরি করেছিল তা বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি এই দিনে জমু কাশ্মীরের পুলওয়ামার ২ হাজার ৫০০ সেনা জওয়ানের কনভয়ে হামলা চালায় পাকিস্তানের জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠন। আত্মঘাতী সেই হামলায় শহিদ হন ৪০ জন সেনা জওয়ান। যদিও এই ঘটনায় মৃতের সংখ্যা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। প্রতিশোধ নিতেও অবশ্য বিন্দুমাত্র কার্পন্য করেনি ভারত। বালাকোটে এয়ারস্ট্রাইক চালিয়ে ধ্বংস করে দেওয়া হয় পাকিস্তানের জঙ্গি ঘাঁটি। ঘটনায় প্রায় ৩০০ জন মারা গিয়েছে বলেও দাবি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here