Home Featured কেন্দ্রের নিয়মে অনিশ্চিত সাধারণ মানুষের গোপনীয়তা, আদালতের দ্বারস্থ Whtsapp

কেন্দ্রের নিয়মে অনিশ্চিত সাধারণ মানুষের গোপনীয়তা, আদালতের দ্বারস্থ Whtsapp

0
কেন্দ্রের নিয়মে অনিশ্চিত সাধারণ মানুষের গোপনীয়তা, আদালতের দ্বারস্থ Whtsapp
Parul

মহানগর ডেস্ক: এবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হল হোয়াটসঅ্যাপ। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের জারি করা নতুন ডিজিটাল বিধির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করল সংস্থা। কোম্পানির দাবি, নতুন এই নিয়মের আওতায় পড়লে গ্রাহকদের গোপনীয়তার সুরক্ষা ভেঙে ফেলতে হবে। যা হোয়াটসঅ্যাপ চাইছে না।

প্রসঙ্গত, সরকারের জারি করা এই নতুন নিয়ম লাগু হচ্ছে বুধবার থেকে। সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলিকে মোট তিন মাসের সময় দিয়েছিল কেন্দ্র। আর মঙ্গলবার ছিল তার শেষ দিন। ওই দিনই গ্রাহক-সুরক্ষার প্রসঙ্গ তুলে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছে হোয়াটসঅ্যাপ। যদিও ফেসবুকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে সরকারের নিয়ম অনুসরণ করার যাবতীয় প্রক্রিয়া শুরু করে দিয়েছে তারা। তবে হোয়াটসঅ্যাপ কেন্দ্রের নয়া বিধির বিরোধিতা করে সোজা আইনি পথে হাঁটল।

এ বিষয়ে কোম্পানির তরফ থেকে এক বিবৃতি জারি করে বলা করেছে, ‘নতুন এই নিয়মে গ্রাহকদের গোপনীয়তার সুরক্ষা ভঙ্গ হবে’। ভারতে হোয়াটসঅ্যাপ গ্রাহক ৪০ কোটি। কী ভাবে গ্রাহকদের গোপনীয়তা রক্ষা করা যায় তা নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে তারা কথা বলছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। একই সঙ্গে ভারত সরকারের সঙ্গেও এ বিষয়ে আলোচনা চালানো হচ্ছে বলে ওই বিবৃতিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here