kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ছেন! এই মুহূর্তে ফুটবল বিশ্বে এমনটাই জোর গুঞ্জন। ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গে চূড়ান্ত মতান্তরের জেরে চুক্তি নবীকরণ করার আগ্রহ হারিয়েছেন মেসি। ফলে আগামী বছরই ন্যু ক্যাম্পকে বিদায় জানাতে পারেন লিও। এমনটাই খবর স্প্যানিশ মিডিয়ার।

বার্সার সঙ্গে ২০২১ সালের জুন পর্যন্ত চুকিবদ্ধ মেসি। কিন্তু চুক্তির নবীকরণ নিয়ে কেন আগ্রহ দেখাচ্ছেন না ঘরের ছেলে? এটাই প্রশ্ন। যদিও এর অনেকগুলি কারণ হয়েছে। ৩৩ বছরের ফুটবলার ক্লাবের প্রতি তাঁর বিরক্তির কথা ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন।

মেসির ক্ষোভের কারণগুলি নিম্নরূপ:

১) বার্সা প্রেসিডেন্ট জোসেপ মবার্তোমেউ থেকে শুরু করে টিমের কোচিং স্টাফ, ফুটবলারদের চিকিৎসা, মাঠের ভিতরের পারফরম্যান্স একেবারেই সন্তুষ্ট নন মেসি।
২) ক্লাবকে বারবার নেইমারকে ফিরিয়ে আনার কথা বলে হতাশ মেসি। এই ব্যাপারে ক্লাবের ব্যর্থতাও মেনে নিতে পারছেন না তিনি।
৩) বর্তমান কোচ কুই সেতিয়েনের সঙ্গে একাধিক বিষয় তাঁর বিরোধিতা হচ্ছে। মেসির মনে করছেন ক্লাবের যে কোনও কিছু খারাপের জন্য তাঁকেই আসামীর কাঠগড়ায় তোলা হচ্ছে।
৪) দলের ক্ষেত্রে কোচের নেওয়া সিদ্ধান্তগুলোর জন্যও মেসিকে দায়ী করা হচ্ছে। অথচ এই সিদ্ধান্তগুলোর সঙ্গে মেসির কোনও যোগ নেই।

আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তত দিন পর্যন্ত ক্লাব ছাড়ার জন্য অপেক্ষা করতে হবে মেসিকে। ২০০১-২০০৪ বার্সেলোনায় তাঁর ইউথ কেরিয়ার। এরপর শেষ ১৬ বছর বার্সার জার্সিতে একের পর এক ইতিহাস লিখেছেন লিওনেল মেসি।

ছ’বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার আজ সর্বকালের অন্যতম সেরা। মেসি যদি বার্সা ছাড়েন তাহলে ইউরোপের অন্যতম সেরা ক্লাবের একটা অধ্যায় শেষ হবে। দেখতে গেলে মেসির সঙ্গে বার্সার সুদীর্ঘ ২০ বছরের সম্পর্ক শেষ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here