1507468400 shutterstock
1507468400 shutterstock

ডেস্ক: সারা দিনের কর্মযজ্ঞের অবসানের পর প্রত্যেকের কাছেই নিজের একান্ত শান্তির জায়গা নিজের শোয়ার ঘরের নরম বিছানা। তারপর বিছানায় গা এলিয়ে এবং ধীরে ধীরে ঘুমের দেশে চলে যাওয়া।

কিন্তু বিশেষজ্ঞদের মতে, ঘুমের সময় প্রত্যেকেরই সারা দিনের ব্যবহৃত পোশাক ছেড়ে এবং অবশ্যই অন্তর্বাস খুলে একটু খোলামেলা ভাবে ঘুমানো উচিৎ। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে। আর যদি সেটা না করেন, তবে সেখানে হয়ত আপনার জন্য অপেক্ষা করে আছে বড়সড় বিপদ। বিশেষজ্ঞও ডাক্তারদের মতে, মহিলাদের সারা দিনের গৃহকর্ম বা অফিসের কাজের সময় আপনি স্বাভাবিক ভাবেই অন্তর্বাস পরে থাকেন যার ফলস্বরূপ যৌনাঙ্গে নোংরা ও ঘাম জমে এবং তা ব্যাকটেরিয়ার আঁতুড় ঘরে পরিণত হয়। যদি ঘুমের সময়ও ওই অন্তর্বাস ব্যবহার করা হয় তবে একটা সময়ের পর চর্ম রোগসহ নানা রকম দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হতে পারে আপনার যৌনাঙ্গ। যার ফল হতে পারে মারাত্মক।

একই সঙ্গে আপনি যে অন্তর্বাস ব্যবহার করছেন সেখানেও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। তাঁদের মতে, আপনি যদি সিল্ক বা সিনথেটিকে তৈরি অন্তর্বাস ব্যবহার করে থাকেন তবে এখনই তাদের আপনার আলমারি থেকে বিদায় করুন। কারন এই কাপড়গুলি আপনার যৌনাঙ্গে ঘাম ও ব্যক্টেরিয়া তৈরিতে ভীষণ ভাবেই সহায়তা করে। এগুলিকে বিদায় দিয়ে আপনার উচিৎ সুতির তৈরি হাওয়া-বাতাস চলাচল করতে পারে এমন অন্তর্বাসই ব্যবহার করা। কারন ভেতর থেকে যদি সুস্থ থাকেন তবে বাইরে থেকেও সম্পূর্ণ সুস্থ থাকবেন আপনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here