ডেস্ক: বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ারস্ট্রাইক নিয়ে জলঘোলা কম হওয়ার লক্ষণ দেখতে পাওয়া যাচ্ছে না। বিরোধীদের প্রশ্নের ভ্রুকুটি ছিলই, এবার খোদ শহীদ জওয়ানের স্ত্রী-ও প্রমাণ চাইছেন। বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলায় ঠিক কত জঙ্গি নিকেশ হয়েছে, সেই প্রশ্ন তুলছেন জঙ্গি হানায় প্রাণ খোয়ানো জওয়ানদের বিধবা গীতা দেবীরা।

পুলওয়ামা হামলায় শহীদ হন সিআরপিএফ জওয়ান রাম উকিল। ১৪ ফেব্রুয়ারি সেনা কনভয়ে হামলার ফলে নিহত ৪০ জওয়ানের মধ্যে শামিল ছিলেন তিনিও। রামের বিধবা স্ত্রী গীতা দেবী এই প্রসঙ্গে বলছেন, বায়ুসেনা হামলায় পাকিস্তানের বুকে কতটা ক্ষতি হয়েছে সেই খতিয়ান পেশ করা উচিত সরকারের। ‘পুলওয়ামা হামলার প্রমাণস্বরূপ আমরা আমাদের জওয়ানদের দেহ পেয়েছি। কিন্তু পাকিস্তানের উপর হামলা হওয়ার এমন কোনও প্রমাণ নেই।’ শহীদ জওয়ানের বোনের দাবি, পাকিস্তানে ঠিক কী হয়েছে সেই সত্য দেশবাসীর সমুখে প্রকাশ করা বাঞ্ছনীয়।

এই প্রসঙ্গে শহীদ সেনা কর্মীর বোন বলেন, ‘৩০০-র বেশি মৃত্যু হয়েছে বলে যখন দাবি করা হচ্ছে, তখন সেটার প্রমাণও কিছু থাকা দরকার। বায়ুসেনা হামলা হয়েছে এবং জঙ্গিরা মারা গিয়েছে এটা আমরা কী ভাবে বিশ্বাস করে নেব?’ তাঁর আরও সংযোজন, সরকারের দাবি ‘মিথ্যে’ও হতে পারে। শহীদ জওয়ানের মা-এর গোটা ঘটনাবলি নিয়ে ব্যাখ্যা, ‘সরকার যদি দাবি করছে যে তারা শহীদ জওয়ানদের মৃত্যুর বদলা নিয়েছে, তবে তাদের সেটা প্রমাণ করা উচিত।’

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here