ডাক্তারদের আন্দোলন, পরিবহের কাহিনী এবার জানবে গোটা বিশ্ব! সৌজন্যে উইকিপিডিয়া

0
166

মহানগর ওয়েবডেস্ক: কলকাতার ডাক্তারদের প্রতিবাদ এবার উইকিপিডিয়ার পাতায়। গুগলে বাংলার চিকিৎসক ধর্মঘট সম্পর্কে সার্চ করলেই দেখা যাবে উইকিপিডিয়ার এই পেজ। সেই পেজ খুললেই দেখা যাবে, এনআরএস কাণ্ডের যাবতীয় আপডেট। সঙ্গে দেখা যাবে আক্রান্ত জুনিয়র চিকিৎসক পরিবহের কাহিনীও।

উইকিপিডিয়ায় তৈরি হওয়া 2019 West Bengal doctors’ strike নামের পাতা এখন এককথায় ইতিহাস তৈরি করেছে। চারদিন ধরে যে প্রতিবাদ আন্দোলন জুনিয়র চিকিৎসকরা চালাচ্ছেন তার সম্পূর্ণ বিবরণ থাকছে এই পেজে। একইসঙ্গে এসএসকেএম হাসপাতালে গিয়ে মুখ্যমন্ত্রীর ভাষণ তথা ‘হুঙ্কার’-এর তথ্যও দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সোমবার রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা চরম আকার ধারণ করে এনআরএস হাসপাতালে। মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসার গাফিলতিতেই মৃত্যু হয়েছে রোগীর। জুনিয়র ডাক্তারদের সঙ্গে এই নিয়ে বচসা বাঁধলে তা পরিস্থিতি আরও জটিল করে। অবশেষে হাসপাতালে মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী। কয়েকজন ডাক্তারকে রোগীর পরিবার মাটিতে ফেলে ব্যাপক মারধর করে বলেও অভিযোগ ওঠে। মূহুর্তের মধ্যেই রণক্ষেত্রের চেহারা নেয় এনআরএস হাসপাতাল। ঘটনায় পরিবহ মুখোপাধ্যায় নামে এক জুনিয়র ডাক্তার গুরুতর আহত অবস্থায় অন্য একটি হাসাপাতালে চিকিৎসাধীন ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here