srinivas gowda

Highlights

  • কাদাজলে ভরা ওই পথ দৌড়ে পেরোতে তিনি মাত্র ১৩.৪২ সেকেন্ডে দৌড়েছিলেন বলে দাবি
  • সেই যুবকই সম্মুখীন হতে চলেছেন ভারতীয় ক্রীড়া জগতের শীর্ষ কর্তৃপক্ষের
  • এই অসামান্য কীর্তি চোখে পড়েছে কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেন রিজিজুর

মহানগর ওয়েবডেস্ক: নাম তাঁর শ্রীনিবাস গৌড়া। তিনি নাকি বিশ্বের দ্রুততম ব্যক্তি উসেইন বোল্টের থেকেও দৌড়াতে পারেন। সম্প্রতি কর্ণাটকের কন্নড় জেলার এই যুবককে ঘিরেই সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়। সেই শ্রীনিবাস এবার জীবনের সবথেকে বড় সুযোগ পেতে চলেছেন। ২৮ বছরের এই যুবক পোষা দুই মহিষের সঙ্গে তিনি দৌড়েছেন ১৪২.৫ মিটার পথ। কাদাজলে ভরা ওই পথ দৌড়ে পেরোতে তিনি মাত্র ১৩.৪২ সেকেন্ডে দৌড়েছিলেন বলে দাবি করা হয়েছিল। এবার সেই যুবকই সম্মুখীন হতে চলেছেন ভারতীয় ক্রীড়া জগতের শীর্ষ কর্তৃপক্ষের।

সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার শুরু হওয়ার পরই এই অসামান্য কীর্তি চোখে পড়েছে কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেন রিজিজুর। তিনি জানিয়েছেন, শ্রীনিবাস গৌড়াকে আমন্ত্রণ জানানো হবে ‘স্পোর্টস অথোরিটি অব ইন্ডিয়া (সাই)’-র ট্রায়ালের জন্য। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, ‘সেরা সাই কোচেদের তত্ত্বাবধানে ট্রায়াল দেওয়ার জন্য আমি শ্রীনিবাস গৌড়াকে ফোন করব। অলিম্পিক নিয়ে সাধারণ মানুষের মধ্যে ভুল ধারণা রয়েছে। বিশেষ করে অ্যাথলেটিক্সের ক্ষেত্রে যেখানে শারীরিক শক্তি এবং ক্ষমতার বাঁধ অনেক সময় ভেঙে যায়। আমি এটুকু নিশ্চিত কর‍্যে চাই যে ভারতের কোনও ট্যালেন্ট যেন পরীক্ষা থেকে বঞ্চিত না হয়।’

দক্ষিণ কন্নড় জেলার মুদাবিডরিতে চলছিল সেখানকার ঐতিহ্যমণ্ডিত কাম্বালা বা মহিষ দৌড় প্রতিযোগিতা। সেখানেই মাত্র কয়েক সেকেন্ড দৌড়ে রাতারাতি তারকা হয়ে গিয়েছেন শ্রীনিবাস গৌড়া। তাঁকে উসেইন বোল্টের সঙ্গে তুলনা করা হচ্ছে। এই নিয়ে তিনি বলেছেন, ‘আমায় এরমকভাবে তুলনা করার কোনও মানে হয় না। উনি তো বিশ্ব চ্যাম্পিয়ন। আমি শুধুই কাদামাটিতে দৌড়াচ্ছিলাম।’ এর আগেও অবশ্য একইভাবে আরেক দৌড়বীরকে সাইয়ের ট্রায়ালে ডেকে ডেকে পাঠিয়েছিলেন কিরেন রিজিজু। মধ্যপ্রদেশের রামেশ্বর সিং নামে ওই যুবক খালি পায়ে ১১ সেকেন্ডে ১১ মিটার দৌড়ে ফেলেছিল। কিন্তু সাইয়ের ট্রায়ালে এসে আর সেই গতি ধরে রাখতে পারনি সে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here