prakash-ambedkar-addresses-pc_d2db68a0-3893-11e9-9798-f85edb62de22

ডেস্ক: তাঁর ঠাকুরদা সংবিধানের প্রণেতা হলেও তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব। ভাড়িপা বহুজন সমাজসংঘের চেয়ারপার্সন তিনি। সম্মানীয় বিআর আম্বেদকরের নাতি প্রকাশ আম্বেদকর এবার নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে উঠে এলেন সংবাদ শিরোনামে। তাঁর দাবি, ক্ষমতায় এলে নির্বাচন কমিশনকেই দু’দিনের মধ্যে জেলে ভরবেন তিনি। আম্বেদকরের প্রপৌত্রের এহেন মন্তব্যে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে জাতীয় রাজনীতিতে।

ঘটনার সূত্রপাত পুলওয়ামা ইস্যু নিয়ে। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে ভোট প্রচারের জন্য পুলওয়ামা হামলাকে হাতিয়ার করতে পারবে না কোনও রাজনৈতিক দল। এই প্রেক্ষিতেই তিনি বলেন, আমি জানতে চাই, কেন নির্বাচন কমিশন আমাদের পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে কথা বলার অনুমতি দেয়নি। সংবিধান তো আমাদের বাক স্বাধীনতা দিয়েছে। এই নির্বাচনে আমাদের সরকার যদি ক্ষমতায় আসে, আমরা নির্বাচন কমিশনকে ছাড়ব না। দু’দিনের জন্য হলেও জেলে পাঠাব নির্বাচন কমিশনকে।’ একইসঙ্গে তিনি আরও দাবি করেন, ‘এই নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। এদের কাজকর্ম বিজেপি ঘেঁষা।’

প্রসঙ্গত, ২০১৯ লোকসভা নির্বাচনে আসাদুদ্দিন ওয়েইসির দল এআইএমআইএমের সঙ্গে জোট বেঁধে মহারাষ্ট্র থেকে লড়ছে ভাড়িপা বহুজন সমাজসংঘ। নির্বাচনে একত্রে দুই কেন্দ্র থেকে লড়ছেন প্রকাশ আম্বেদকর। একটি সোলাপুর ও অন্যটি আকোলা লোকসভা কেন্দ্র থেকে। তবে প্রচারে বেরিয়ে আম্বেদকর প্রপৌত্রের এহেন মন্তব্যে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here