dada-ponting-dhawan

ডেস্ক: চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সদস্য হওয়ার সুবাদে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান রিকি পন্টিং ও সৌরভ গাঙ্গুলির সান্নিধ্যে আসার সুযোগ পেয়েছেন ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধাওয়ান। ফলে এই সময়ে দুই কিংবদন্তীর কাছ থেকে বেশ কিছু মূল্যবান টিপসও পাচ্ছেন গব্বর। সেই সব টিপস বিশ্বকাপের মঞ্চেও কাজে লাগাতে চান তিনি, সম্প্রতি এমন মন্তব্যই করলেন শিখর ধাওয়ান।

‘আমি খুব ভাগ্যবান যে রিকি পন্টিং ও সৌরভ গাঙ্গুলির মতো ক্রিকেটারের সান্নিধ্যে আসতে পেরেছি। দুজনেই খুব বড় মাপের নেতা। দুজনের থেকে আমি অনেক কিছু শিখছি। এর ফলে আমি অনেক সমৃদ্ধ হয়েছি। এগুলি আমি আসন্ন বিশ্বকাপে কাজে লাগাব’, বলেন ধাওয়ান।

 

দাদা, পন্টিংয়ের পাশাপাশি দিল্লিতে তাঁর সতীর্থ পৃথ্বী শ’রও প্রশংসা করেন ‘গব্বর’। তিনি বলেন, ‘মাত্র ১৯ বছর বয়সে জাতীয় দলে সুযোগ পাওয়া মোটেও সহজ কাজ নয়। এই মুহূর্তে ভারতে অনেক প্রতিভাবান ব্যাটসম্যান রয়েছে। তাদের মধ্যে থেকেও এত কম বয়সে ভারতের হয়ে খেলা সত্যিই প্রশংসনীয়। ও খুব প্রতিভাবান এবং আগামী দিনে ভারতের হয়ে অনেক অবিস্মরণীয় ইনিংস খেলবে।’

২০১০ সালে ভারতের হয়ে ওয়ানডেতে অভিষেক হয় শিখরের। তারপর থেকেই দলের ওপেনিংয়ের প্রধান মুখ হয়ে উঠেছেন তিনি। ধাওয়ান ও রোহিত জুটি ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনিং জুটি। দেশের হয়ে ১২৪টি অডিআই খেলেছেন তিনি। করেছেন ৫,১৭৮ রান, গড় ৪৪.৬০। করেছেন ১৬টি শতরান। আগামী বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে তিনি যে ভারতের অন্যতম তুরুপের তাস হতে চলেছেন, তা বলাই বাহুল্য।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here