কাছের মানুষ হতে গেলে ‘গোত্র’ লাগে নাকি? ‘মুক্তিদেবী’র গল্প বলতে আসছেন শিবু-নন্দিতা

0
93

মহানগর ওয়েবডেস্ক: বছরে একটির বেশি ছবি পরিচালনা করেন না শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় জুটি। কিন্তু এবার ব্যাতিক্রম ঘটলো! সম্প্রতি দ্বিতীয় ছবির নাম ঘোষণা করেছেন তাঁরা। ছবির নাম ‘গোত্র’। সিনেমার নাম নিয়েই শুরু হয় জল্পনা। কাদের দেখা যাবে মুখ্য চরিত্রে কৌতুহল চলতেই থাকে। তারপর প্রযোজনা সংস্থার তরফ থেকে একে একে প্রকাশ করা হয় স্টারকাস্টদের।

গতকাল তারপরেই চমক দিয়ে মুক্তি পায় ‘গোত্র’ সিনেমার টিজার। এই সিনেমাতে মুখ্য চরিত্রে রয়েছেন মুক্তিদেবী। যাকে ঘিরেই ঘুরপাক খাচ্ছে ‘গোত্র’ সিনেমার গল্প। তাঁর ছেলে অনির্বাণ ও তাঁর বন্ধু, ঝুমা, পুরোহিত মশাই ও তারেক আলি। গতকাল শুধুমাত্র এই সিনেমার টিজার বের হলেও সেই টিজারে অনেক কিছুই বার্তা দিয়েছেন। মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অনুসূয়া মজুমদারকে। এছাড়াও ‘গোত্র’ সিনেমাতে অভিনয় করতে দেখা যাবে সাহেব ভট্টাচার্য, নাইজেল আক্কারা, মানালি দে, বাদশা মৈত্রকে। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়াতে ‘গোত্র’ সিনেমার লোগো মুক্তি পায়। যেখানে নানা ধর্মের ও নানা জাতির চিহ্নকে চারিপাশে রেখে মাঝে গোত্রকে বুঝিয়েছিলেন পরিচালক দ্বয়। কিন্তু কেন? কীভাবে? কী এই ‘গোত্র’? মূলত সমাজে কাস্ট কিংবা জাতিভেদ প্রথা নিয়ে নানা সমস্যা কিংবা ধর্মে ধর্মে লড়াই এই মানসিকতা ও আবহে ঘুরেফিরে বেড়াচ্ছে গোটা দেশে।

পরিচালনায় ফের শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায়। জন্মাষ্টমীর দিন মুক্তি পাবে শিবপ্রসাদ মুখার্জী ও নন্দিতা রায় পরিচালিত ‘গোত্র’। প্রযোজনার দায়িত্বে রয়েছেন উইন্ডোজ প্রোডাকশন, অক্ষয় পারিজা ও সেনকো গোল্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here