wipro news

মহানগর ওয়েবডেস্ক: ভাইরাস করোনার মোকাবিলায় ইতিমধ্যেই ৫০০ কোটির অনুদান দিয়েছে রতন টাটার গোষ্ঠী। দেশের আরও এক শিল্পপতি গৌতম আদানি বা তাঁর আদানি ফাউন্ডেশনও ১০০ কোটির ত্রাণ দিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছে। ভাইরাস মোকাবিলায় একের পর এক শিল্পপতিদের এগিয়ে আসার দল এবার শামিল হলেন আজিম প্রেমজি এবং তাঁর সংস্থা উইপ্রো। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে তার সংস্থা মোট ১১২৫ কোটি টাকা দান করল।

আজিম প্রেমজির সঙ্গে যুক্ত মোট তিনটি সংস্থা এই অর্থ দান করেছে। উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজ এবং আজিম প্রেমজি ফাউন্ডেশনের তরফে যৌথ বিবৃতি দিয়ে এই অনুদানের কথা ঘোষণা করা হয়েছে। আলাদাভাবে অনুদান দেখতে গেলে আজিম প্রেমজি ফাউন্ডেশন দিয়েছে ১০০০ কোটি, উইপ্রো এন্টারপ্রাইজ দিয়েছে ১০০ কোটি এবং উইপ্রো লিমিটেড দিয়েছে ২৫ কোটি টাকা অনুদান।

উল্লেখ্য, এর আগে রতন টাটা ৫০০ কোটি টাকা অনুদানের ঘোষণা করলেও টাটা সন্স এবং টাটা ফাউন্ডেশনের তরফে যৌথভাবে ১৫০০ কোটি টাকার অনুদানের ঘোষণা করা হয়েছে। অন্যদিকে মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ ঘোষণা করেছে ৫০০ কোটি টাকা অনুদানের। পাশাপাশি জিন্দাল গোষ্ঠীর তরফেও ১০০ কোটির অনুদান ঘোষণা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here