মহানগর ওয়েবডেস্ক: পা থেকে মাথা পর্যন্ত উচ্চতা ১৮ ফুট ৮ ইঞ্চি! শুধু জিরাফকুল নয়, সমগ্র প্রাণীজগতের মধ্যেই দীর্ঘতম হওয়ার বিশ্বরেকর্ড গড়ে ফেলল বছর বারোর ফরেস্ট। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড চিড়িয়াখানার নিবাসী ফরেস্টের নাম তাই এখন গিনেস বুকেও।

এই কুইন্সল্যান্ড জু আবার বেশ বিখ্যাত। বিশ্ববিখ্যাত প্রাণিবিদ স্টিভ আরইউন ছিলেন এই জুয়ের মালিক। বর্তমানে তাঁর পরিবার এই চিড়িয়াখানাটি চালান। প্রতিবছর সাত লক্ষের বেশি মানুষ আসেন এই চিড়িয়াখানায়। সম্প্রতি স্টিভের মেয়ে বিন্দি ফরেস্টের উচ্চতম প্রাণীর শিরোপা পাওয়ার কথা ঘোষণা করেন।

২০০৭ সালে নিউজিল্যান্ডের অকল্যান্ড জুতে জন্ম ফরেস্টের। এরপর ২০০৯ সালে তাকে নিয়ে আসা হয় কুইন্সল্যান্ড জুতে। তারপর ১০ বছর হয়ে গেল সে এই চিড়িয়াখানায় রয়েছে। নিজের দলের একমাত্র পুরুষ জিরাফ সে। এখনও পর্যন্ত ১২টি শিশু জিরাফের বাবা হয়েছে ফরেস্ট।

বিন্দি আরউইন ইনস্টাগ্রামে জানান, ‘আমাদের সকলের প্রিয় ফরেস্ট বিশ্বের সবচেয়ে দীর্ঘতম জিরাফের শিরোপা পেয়েছে। আমরা সবাই ওর জন্য গর্বিত। আপনারা কুইন্সল্যান্ড জুতে এলেই ওকে দেখতে পাবেন। প্রাকৃতিক পরিবেশে জিরাফরা বেশ কষ্টে আছে। তাই এই প্রাণীদের বাঁচানোর জন্য আমরা চেষ্টা করে চলেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here