Home Featured লক্ষ্য ৫০ লক্ষ কর্মীর অংশগ্রহণ, জোড় কদমে শহিদ দিবসের প্রস্তুতিতে নামছে তৃণমূল

লক্ষ্য ৫০ লক্ষ কর্মীর অংশগ্রহণ, জোড় কদমে শহিদ দিবসের প্রস্তুতিতে নামছে তৃণমূল

0
লক্ষ্য ৫০ লক্ষ কর্মীর অংশগ্রহণ, জোড় কদমে শহিদ দিবসের প্রস্তুতিতে নামছে তৃণমূল
Parul

নিজস্ব প্রতিনিধি: বিপুল সংখ্যক ভোটে জয় পেয়ে তৃণমূল সরকার তৃতীয়বারের মতো ক্ষমতা এসেছে। তৃতীয় বার ক্ষমতায় আসার পরে ২১ জুলাই শহিদ দিবস। করোনা মহামারীর জন্য কোনও জনসভা করা সম্ভব হচ্ছে না। গত বছরের মতো এবারেও ভার্চুয়াল জনসভা হবে। সেই ভার্চুয়াল শহিদ দিবসে ৫০ লক্ষ জনসমাগম চাইছে তৃণমূল নেতৃত্ব।

এই বিষয়ে ইতিমধ্যে সমস্ত জেলা নেতৃত্বের কাছে নির্দেশ দেওয়া হয়েছে। বিধায়কদের নিজেদের কেন্দ্রের দায়িত্ব নিতে হবে জানানো হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকজন বিধায়ক জেলা নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছে। প্রতিটি বুথে দুটি পর্যায়ে শহিদ দিবস পালন হবে বলে জানা গিয়েছে। প্রথমে ১১ টার সময় শহিদ দিবসে মাল্যদান করা হবে। পাশাপাশি শহিদ স্মরণ করা হবে। দ্বিতীয় পর্যায়ে জায়েন্ট স্ক্রিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শোনানো হবে। গত বারের মতো এবারেও কালীঘাট থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখবে। ভার্চুয়াল মাধ্যমে তা রাজ্যের কোনায় কোনায় পৌঁছে যাবে।

ইতিমধ্যে বুথ কমিটির সভাপতিরা তোড়জোড় করা শুরু করেছেন। কালীঘাট থেকে পাঠানো নির্দেশে জানানো হয়েছে, করোনা বিধি মেনে যাতে প্রতি বুথে কমপক্ষে ৫০ জন কর্মী সমর্থক থাকেন। সেই দায়িত্ব নিতে হবে বুথ সভাপতিকে। করোনা কালে বুথের সংখ্যা ৩০ শতাংশ বেড়ে গিয়েছে। বর্তমানে রাজ্যে বুথের সংখ্যা ১ লক্ষ ১,৭৯০। আর প্রতি বুথে যদি ৫০ শতাংশ সদস্য সংখ্যা হয়, সেক্ষেত্রে সহজেই দর্শকের সংখ্যা ৫০ লক্ষ ছাড়িয়ে যাবে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here