corona delhi

মহানগর ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে। বিভিন্ন রাজ্য থেকে স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়ার খবর আসতে শুরু করেছে। এই পরিস্থিতিতে দেশবাসীর মনে আতঙ্ক ধরিয়ে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, দেশে করোনার তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী আছড়ে পড়বে। করোনার তৃতীয় ঢেউয়ে সব থেকে বেশি প্রভাব শিশুদের ওপর পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এই আতঙ্কের মধ্যেও আশার বানী শোনাল কেন্দ্র। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, যদি কঠোর ব্যবস্থা প্রথম থেকে গ্রহণ করা যায়, সেক্ষেত্রে করোনায় তৃতীয় ঢেউ আছড়ে নাও পড়তে পারে।

চিকিৎসক বিজয় রাঘবন জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা দেখতে পাওয়া গিয়েছে। তবে কঠোর ব্যবস্থা গ্রহণ করলে করোনার তৃতীয় ঢেউ এড়ানো সম্ভব হতে পারে। রাজ্যগুলো, শহরগুলো করোনা মোকাবিলায় কী কী ব্যবস্থা গ্রহণ করছে, তার ওপর অনেকটা নির্ভর করছে। বুধবারই তিনি বলেছিলেন, দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বেই। পরিস্থিতি আরও ভয়ানক হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে কবে দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে, সেই বিষয়ে তিনি কোনও তথ্য দিতে বুধবার পারেননি।

তবে বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি ঘোরাল হয়ে গিয়েছে। বর্তমানের ভারতের নতুন করোনার স্ট্রেন অত্যন্ত দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। এই স্ট্রেন ব্রিটেনের স্ট্রেনেরে থেকেও দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে। রোগীদের ভারে দেশের বিভিন্ন রাজ্যের স্বাস্থ্য পরিষেবা ভেঙে পড়েছে। বেডের, অক্সিজেনের হাহাকার দেখা দিয়েছে দেশজুড়ে। অক্সিজেন সরবরাহ নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের সংঘাত অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here