নিজস্ব প্রতিবেদক, সিউড়ি: বিনা অস্ত্রোপচারে শিশুর গলা থেকে কয়েন বের করলেন সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসক। বুধবার রাতে এই ঘটনাটি ঘটেছে বীরভূম জেলার সিউড়ী মহকুমার সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে।

বুধবার রাতে অস্ত্রোপচা না করেই বীরভূমের সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের ইএনটি বিশেষজ্ঞ চিকিৎসক শিশুর গলা থেকে কয়েন বের করেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বীরভূমের পারুই থানার অন্তর্গত চৌমন্ডলপুর গ্রামের নয় বছরের শিশুকন্যা নাজমা খাতুন একটি দু’টাকার কয়েন গিলে ফেলে। এরপরই হৈচৈ পড়ে যায় ওই পরিবারে। সেই সময় বাবা নাজিমুল মোল্লা মেয়েকে নিয়ে সন্ধ্যা বেলায় সোজা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চলে যান। সেখানে ইএনটি বিশেষজ্ঞ চিকিৎসক অর্ণব দত্ত ওই শিশুর চিকিৎসা শুরু করেন ।

শেষে এক্স-রে করে দেখা যায় গ্রাসনালীতে আটকে আছে কয়েনটি। এরপরই ওই রাতে মাত্র মিনিট পনেরো চেষ্টায় বিশেষ পদ্ধতিতে ওই শিশুটির গলা থেকে কয়েনটি বের করে দেয়। শিশুটির বাবা নাজিমুল মোল্লা এই ঘটনার পরিপ্রেক্ষতে বলেন, সরকারি হাসপাতালে অনেক সময়ই চিকিৎসা নিয়ে বিভিন্ন অভিযোগ ওঠে। কিন্তু সেই সরকারি হাসপাতালে চিকিৎসক আমার মেয়েকে সুস্থ করে দিয়েছে। পাশাপাশি চিকিৎসক অর্ণব দত্ত বলেন, একটি বিশেষ পদ্ধতিতে কোনো অস্ত্রোপচার ছাড়াই শিশুটির গলা থেকে কয়েন বের করে দেওয়া হয়েছে। এদিনের ঘটনার পর বর্তমানে সুস্থই আছে শিশুটি এবং খুশি তার পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here