Home Featured আসানসোলে ভ্যাকসিন-কাণ্ডের তৃতীয় দিনেও চিকিৎসকের তত্ত্বাবধানে টিকা নেওয়া মহিলা

আসানসোলে ভ্যাকসিন-কাণ্ডের তৃতীয় দিনেও চিকিৎসকের তত্ত্বাবধানে টিকা নেওয়া মহিলা

0
আসানসোলে ভ্যাকসিন-কাণ্ডের তৃতীয় দিনেও চিকিৎসকের তত্ত্বাবধানে টিকা নেওয়া মহিলা
Parul

 

নিজস্ব প্রতিনিধি: গত শনিবার আসানসোলের কুলটির লচ্ছিপুরের যৌনপল্লিতে ভ্যাকসিন ণিয়ে আজব কাণ্ড ঘটেছিল। আসানসোল পুরনিগমের উদ্যোগে এলাকার যৌন কর্মীদের ভ্যাকসিন দেওয়ার শিবির চলাকালীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তথা বর্তমান পুরনিগমের প্রশাসক সদস্য তবাসসুম আরা। সেখানে তিনি নিজের ইচ্ছেতে ডাক্তার ও নার্সদের উপস্থিতিতেই এক যৌনকর্মীর শরীরে ভ্যাকসিন প্রয়োগ করেন।

আর এই ঘটনা সামনে আসতেই বিতর্ক শুরু হয়। আসানসোল পুরনিগমের প্ৰশাসক অমরনাথ চট্টোপাধ্যায় তাবাসসুম আরাকে শো-কজ করেন এবং পুরনিগমের স্বাস্থ্য বিভাগের ডাক্তারকে নির্দেশ দেওয়া হয় ওই মহিলাকে সর্বদা পর্যবেক্ষণে রাখার জন্য। সেই নির্দেশের আজ তৃতীয় দিন। আজ আবার নিয়ম মেনে স্বাস্থ্য বিভাগের তরফে চিকিৎসক একে পান ওই মহিলার স্বাস্থ্য পরীক্ষা করেন। তাঁকে আরও কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত শনিবার ওই ক্যাম্পে ডাক্তার ও নার্সদের উপস্থিতিতে ভ্যাকসিন দেওয়ার কাজ চলছিল। সেই সময় তাবাসসুম আরা এক নার্সের হাত থেকে সিরিঞ্জ নিয়ে এক যৌনকর্মীর শরীরে ভ্যাকসিন দিয়ে দেন। আর এই ছবি সামনে আসতেই বিতর্ক শুরু হয়। এই বিষয়ে পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসসুম আরা বলেছিলেন, আমি ওই ভ্যাকসিন ক্যাম্পে গিয়ে দেখি মানুষ টিকা নিতে ভয় পাচ্ছে। তাই আমি সাধারণ মানুষের ভয় দূর করার জন্য সিরিঞ্জটি শুধু হাতে ধরেছিলাম। আমি স্কুলে পড়ার সময় নার্সিং কোর্স করেছি। আমি কাউকে ভ্যাকসিন দিইনি। শুধু সিরিঞ্জটি হাতে ধরে ছিলাম। তাবাসসুম আরা এই দাবি করলেও ভিডিয়োতে পরিষ্কার দেখা যাচ্ছে তিনি ওই মহিলাকে ভ্যাকসিন দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here