Home Featured ডাইনি অপবাদে মহিলাকে নিয়ে যাওয়া হল শালিশী সভায়, চলল বেধড়ক মারধোর

ডাইনি অপবাদে মহিলাকে নিয়ে যাওয়া হল শালিশী সভায়, চলল বেধড়ক মারধোর

0
ডাইনি অপবাদে  মহিলাকে নিয়ে যাওয়া হল শালিশী সভায়, চলল বেধড়ক মারধোর
Parul

মহানগর ডেস্ক: ডেবরা থানার ভুইয়াবসান গ্ৰাম। আদিবাসী অধ্যুষিত এই এলাকায় এক নারীকে ডাইনী অপবাদে অভিযুক্ত করা হয়। তাঁর পরিপ্রেক্ষিতে শুরু হয় অত্যাচার। 

       ঘটনার সূত্রপাত, ওই এলাকায় একটি শিশু অসুস্থ হ‌ওয়ার পর তার জন্য দায়ী করা হয় সেই আদিবাসী মহলাকে। তারপর থেকেই ওনার ওপর শুরু হয় নানারকম আত্যাচার। 

গ্ৰামের মোড়লরা নানা ভাবে অত্যাচার করে এই মহিলা ও তাঁর স্বামীর বিরুদ্ধে। মহিলাটি গ্ৰাম থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও সফল হতে পারেনি।‌ গ্ৰামের লোকেরা তাদের ধরে আনে এবং তারপরেই শুরু হয় নৃশংস মারধর।  

       খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে বেরিয়ে আসতেই আবার শুরু হয় অত্যাচার। অসুস্থ স্ত্রীকে তাঁর স্বামী নিয়ে যায় ডেবরা হাসপাতালে। বিকেলে ডেবরা থানায় ওই মোড়লদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে দম্পতি। 

     এই ঘটনা সম্পর্কে স্থানীয় তৃণমূল নেতা বলেন, ‘এটা পুরোপুরি মধ্যযুগীয় কাজকর্ম এবং প্রসাশনের তরফ থেকে অবশ্যই পদক্ষেপ নেওয়া হবে।’

 একবিংশ শতাব্দীতে এসে যেখানে ইন্টারনেট এর মাধ্যমে গোটা পৃথিবীর সঙ্গে, একটি ঘরে বসে থেকে যোগাযোগ করা সম্ভব হচ্ছে, সেখানে এই ধরনের ঘটনা একাধারে নিন্দনীয় এবং হাস্যকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here