kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লোকসভার ডেপুটি স্পিকার রমা দেবীকেও ছাড়েননি রামপুরের সপা সাংসদ আজম খান। যা নিয়ে রীতিমতো তুলকালাম বেঁধে রয়েছে সংসদে। বৃহস্পতিবার তিনি রমা দেবীকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনাকে আমার ভাল লাগে। ইচ্ছা হয়, আপনার চোখে চোখ রাখি।’ আজম খানের এই মন্তব্যের পর সব দল নির্বিশেষে ঝড় তোলেন সাংসদরা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, স্মৃতি ইরানি, মায়াবতী, মিমি চক্রবর্তী সহ আরও অনেকে আজম খানের তীব্র সমালোচনা করেন। এই বিষয় নিয়ে কড়া বক্তব্য পেশ করেন স্পীকার ওম বিড়লাও। নিঃশর্ত ক্ষমা চাওয়ার নিদান দেওয়া হয় আজম খানকে। এবার এই বিষয় মুখ খুললেন ‘আক্রান্ত’ ডেপুটি স্পীকার রমা দেবী।

আজম খানের প্রসঙ্গে ডেপুটি স্পীকার রমা দেবী বলেন, ক্ষমা চাইলেও মাফ করা হবে না আজম খানকে। সপা সাংসদ দু’দুবার অধ্যক্ষের চেয়ারকে অসম্মান করেছে। এক, ওই চেয়ারে বসা স্পীকারের বিরুদ্ধে অশ্লীল মন্তব্য করে। দুই, মন্তব্য করার পরও তত্ক্ষণাৎ ক্ষমা না চেয়ে। রমা দেবীর কথায়, আজম খান শুধু মহিলাদের অপমান করেননি, সমগ্র পুরুষজাতির মর্যাদাও ক্ষুন্ন করেছেন। তাঁকে এই বিষয় ক্ষমা করার কোনও প্রশ্নই ওঠে না বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, আজম খানের আপত্তিকর মন্তব্যের প্রেক্ষিতে সকল রাজনৈতিক দলগুলির সাংসদদের নিয়ে এই বৈঠক ডেকেছিলেন সংসদীয় মন্ত্রী। যদিও নিজের বিতর্কিত মন্তব্যের পর তা ধামাচাপা দেওয়ার যথেষ্ট চেষ্টা করেছিলেন আজম খান। তিনি বলেন, রমা দেবী আমার ছোটো বোনের মতো। ওনাকে এসব বলতে চাইনি। কিন্তু এতে লাভ কিছু হয়নি। জানা গিয়েছে, সোমবার রামপুরের সাংসদ আজম খানের থেকে নিঃশর্ত ক্ষমাভিক্ষার দাবি করা হবে। যদি তিনি না করেন, তাহলে আরও কঠোরতম শাস্তি পেতে পারেন অখিলেশের দলের সাংসদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here