kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, ব্যারাকপুর: ফের অস্থায়ী শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবীতে বন্ধ হয়ে গেল পুর পরিষেবা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর পুরসভা এলাকায়। ব্যারাকপুর পুরসভার ২৪টি ওয়ার্ডেই সাফাই কাজ বন্ধ রেখে আন্দোলনে শামিল হয়েছে শতাধিক অস্থায়ী পুরকর্মী। ঘটনার জেরে বুধবার সকাল থেকে দফায় দফায় ব্যারাকপুর পুরসভার গেটের সামনে বিক্ষোভ দেখান ওই অস্থায়ী পুরকর্মীরা।

আন্দোলনকারী অস্থায়ী পুরকর্মীদের অভিযোগ, ব্যারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস পুরসভার সাফাই কর্মীদের বেতন বৃদ্ধির আশ্বাস দিয়েছিলে। তিনি বলেছিলেন সাফাই কর্মীদের সকলের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত ২রা এপ্রিল জানিয়ে দেওয়া হবে। কিন্তু সেই সিদ্ধান্ত জানাননি উত্তমবাবু। সেই কারনে বুধবার থেকে ফের আন্দোলনে শামিল হয়েছে ব্যারাকপুর পুরসভার শতাধিক অস্থায়ী সাফাই কর্মী। সাফাই কর্মীরা বলেন, এই পুরসভায় ৫০০ জনেও বেশি সাফাই কর্মী আছে। সকলেরই দৈনিক মজুরি ২১০ টাকা, এই টাকায় এখনকার দিনে আর সংসার চলে না। আমাদের বেতন অবিলম্বে বাড়িয়ে দৈনিক ৩৫০ টাকা করতে হবে। দৈনিক মজুরি না বাড়ালে আন্দোলন চলবে।

 

এদিকে ব্যারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস বলেন, ‘এখন নির্বাচনী আচরণবিধি লাগু আছে, তাই কোন ঘোষনা আমরা করতে পারব না। নির্বাচনপর্ব মিটলে শ্রমিকদের সঙ্গে আলোচনা করে নিশ্চই সিদ্ধান্ত নেওয়া হবে। শ্রমিকরা শীঘ্রই কাজে যোগ দেবে।’ জানা গিয়েছে, বুধবার দিনভর ব্যারাকপুর পুরসভা এলাকায় সাফাই কাজ না হওয়ায় এলাকায় জঞ্জাল জমে গেছে। যদিও পুরসভার স্থানীয় নাগরিকরা চাইছেন, অবিলম্বে এলাকা পরিষ্কার হোক, জঞ্জাল মুক্ত পরিবেশ তৈরী হোক এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here