মহানগর ওয়েবডেস্ক: দেশব্যাপী ২১ দিন লক ডাউনের মেয়াদ প্রায় শেষের পথে। কিন্তু তা সত্ত্বেও খুব একটা আয়ত্তে আসেনি করোনা পরিস্থিতি। ফলে লক ডাউন বাড়তে পারে বলেই কানাঘুষো। কিন্তু এই লক ডাউনের মেয়াদ বৃদ্ধির আশঙ্কার ফলে শ্রমিক বিক্ষোভে অশান্ত হল সুরাত। শুক্রবার রাতে সেখানে আটকে পরা পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ খুব অল্পেই হিংসাত্মক আকার নেয়। এমনকি বেশ কয়েকটি গাড়িতেও আগুন লাগিয়ে দেওয়া হয়।

সূত্রের খবর, ওই শ্রমিকদের দাবি লক ডাউন বাড়লে তাদের বাড়ি পৌঁছে দেওয়ার পাশাপাশি ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে এবং অনেকেরই বকেয়া মাইনে এখনও আটকে, সেটারও ব্যবস্থা করতে হবে। পুলিশ যদিও অল্প কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি আয়ত্তে আনে এবং কয়েকজনকে আটক করা হয়।

পুলিশ সূত্রে খবর , সুরাতের লাসকানা এলাকায় ওই বিক্ষোভ হয়। এই প্রসঙ্গে ডিসিপি রাকেশ ভরত জানান, ‘শ্রমিকরা রাস্তা আটকে হঠাৎই ইট পাথর ছুড়তে আরম্ভ করে। পুলিশ ৬০-৭০ জনকে আটক করেছে। আমরা জানতে পেরেছি তারা বাড়ি ফিরে যাওয়ার দাবি করছিলেন।’

প্রসঙ্গত, গুজরাটে করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। বৃহস্পতিবার সেখানে রেকর্ড একদিনে ১১৬ জন করোনায় আক্রান্ত হন। ফলে সূত্রের খবর, কেন্দ্র যদি লক ডাউনের মেয়াদ নাও বাড়ায়, তাহলে রাজ্যের তরফ থেকে তা বাড়ানো জোটে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here