corona news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণের গতি কমার কোন লক্ষনই দেখা যাচ্ছে না। এই মুহূর্তে বিশ্বের করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩১,২৭,৯১২। এই সংক্রমণের এক-তৃতীয়াংশই শুধুমাত্র আমেরিকায়। সেখানে আক্রান্ত হয়েছেন ১০,২৯,৮৭৮। শেষ ২৪ ঘন্টায় ট্রাম্পের দেশে মারা গিয়েছেন ১,৮৪৩ জন।

এই ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যে আমেরিকা তা বলতে কোন বাধা নেই। আমেরিকার পরপর যে দেশ গুলি রয়েছে সেগুলি হল, স্পেন, ইতালি, ফ্রান্স, ব্রিটেন। এই দেশগুলিতে আক্রান্তের সংখ্যা এখনো পর্যন্ত ৩ লক্ষে পৌঁছায়নি। একমাত্র স্বস্তির কথা এই, যেইসব দেশের আক্রান্তের সংখ্যা আমেরিকার ধারে কাছে নেই। অন্যদিকে বিশ্বজুড়ে সুস্থ হওয়ার সংখ্যা ৯,৫৫,৮২৪। ৩১ লক্ষ্যের মধ্যে প্রায় ১০ লক্ষ মানুষ সুস্থ হয়েছেন, এটাই আশার আলো দেখাচ্ছে বিশ্ববাসীকে। এদিকে গোটা পৃথিবীতে ভাইরাসে মৃত্যু বেড়ে হয়েছে ২,১৭,৯৮৪।

করোনাভাইরাসের দাপটের জেরে গোটা বিশ্বে স্বাভাবিক চিকিৎসা পরিষেবা প্রায় ব্যাহত। বিশেষ করে শিশুদের চিকিৎসায় ব্যাপকভাবে ঘাটতি শুরু হয়েছে। করোনাভাইরাসের রোগীদের সংখ্যা অত্যাধিক পরিমাণে বৃদ্ধি পাওয়ায় অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসার দিকে নজর দেওয়া সেই ভাবে সম্ভব হয়ে উঠছে। এতেই বেশ উদ্বিগ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু তারা আরো সতর্ক করছে, করোনাভাইরাসের বিপদ সহজে কাটবে না। হু বলছে, অন্যান্য চিকিৎসা পরিষেবা ঘাটতি হলে করোনার পাশাপাশি অন্যান্য রোগও ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। যা অবশ্যই দুশ্চিন্তার কারণ। বিশেষ করে ম্যালেরিয়া এবং শিশুদের রোগ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here