Home Featured অ্যাডভেঞ্চার প্রেমিকদের জন্য সুখবর, খুলে গেল বিশ্বের গভীরতম সুইমিং পুল

অ্যাডভেঞ্চার প্রেমিকদের জন্য সুখবর, খুলে গেল বিশ্বের গভীরতম সুইমিং পুল

0
অ্যাডভেঞ্চার প্রেমিকদের জন্য সুখবর, খুলে গেল বিশ্বের গভীরতম সুইমিং পুল
Parul

মহানগর ডেস্ক: বাঙালি মানেই ভ্রমণপিপাসু। কিন্তু আপনাকে হতে হবে অ্যাডভেঞ্চার প্রিয়। যদি আপনি হন অ্যাডভেঞ্চার প্রিয় মানুষ, তাহলে আপনার জন্য রয়েছে একটি সুখবর। দুবাইতে তৈরি হয়েছে বিশ্বের গভীরতম সুইমিংপুল। ইতিমধ্যেই সেই গভীরতম সুইমিং পুলের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। শুধু সুইমিংপুল নয় তৈরি হয়েছে টুরিস্ট স্পটও। দুবাইয়ের প্রিন্স এইচ এইচ শেখ হামদান বিন মহম্মদ বিন রাশিদ আল মোক্তম নিজেই একটি ভিডিও টুইট করে এই আশ্চর্য জনক সুইমিং পুলটি কথা জানিয়েছেন।

 

সুইমিং পুলটি গতকাল অর্থাৎ ৭ জুলাই খোলা হয়েছে। টুইট করে দুবাইয়ের প্রিন্স জানিয়েছেন, এই সুইমিং পুলটির গভীরতা ৬০ মিটার।বিশ্বের গভীরতম সুইমিংপুল হিসেবে পরিচিত সুইমিং পুলটি দুবাইয়ের নাদ আল সেবা এলাকায় তৈরি করা হয়েছে। দুবাই সরকারের ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা যাচাই করা হয়েছে বিশ্বের গভীরতম সুইমিংপুলটিকে।

এই পুলটিতে ১৪ মিলিয়ন লিটার জল রয়েছে। এছাড়াও এই পুলটিতে উন্নত মানের টেকনোলজি ব্যবহার করা হয়েছে। বিশ্বের এই গভীরতম সুইমিংপুলটির ভিতরে ৫৬ টি আন্ডারওয়াটার ক্যামেরা রয়েছে। এছাড়াও সুইমিং পুলের ভেতরে লাইট অ্যান্ড সাউন্ড এর ব্যবস্থা রয়েছে। এছাড়াও এই সুইমিং পুলটিতে আপনি করতে পারবেন স্কুবা ডাইভিং।

সরকারি বিবৃতি অনুযায়ী বলা হয়েছে এই পুলের জল একদম পরিষ্কার। কারণ ৬ ঘন্টা অন্তর অন্তর এই পুলের জল ফিল্টার করা হয়। সিলিসিয়াস আগ্নেয় শিলা, নাসা বিকাশ যুক্ত ফিল্টার প্রযুক্তি, এবং অতি বেগুনি রশ্মির রেডিয়েশন দিয়ে সবথেকে বড় এবং দ্রুততম ফিল্টার সিস্টেম তৈরি করা হয়েছে এখানে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, সাধারণ মানুষের জন্য এক্ষুনি এই সুইমিং পুলটি খোলা হচ্ছে না। শুধুমাত্র যাদের আমন্ত্রণ করা হবে তাদের জন্যই খোলা হবে এই সুইমিংপুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here