kolkata news

মহানগর ওয়েবডেস্ক: ভ্যাকসিন যতদিন না আবিষ্কার হচ্ছে, ততদিন এই মৃত্যু মিছিলে বিরামের কোনও আশা দেখা যাচ্ছে না। চলতি মাসের তারিখ করোনায় মৃত্যুর সংখ্যা ছুঁয়েছিল ৫০ হাজার। ১০ দিন কাটতে না কাটতেই সেই সংখ্যা দ্বিগুণ হওয়ার পথে। মৃতের সংখ্যা ১ লক্ষ ছোঁয়ার পথে। ইতিমধ্যেই করোনা প্রাণ কেড়েছে ৯৫,০০০ মানুষের। ফলে এক লক্ষ হওয়া কেবল সময়ের অপেক্ষা। আক্রান্তের সংখ্যাটা আরও ভয়াবহ। প্রায় ১৬ লক্ষ ৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন এই রোগে। সুস্থ হওয়ার সংখ্যা প্রায় সাড়ে ৩ লক্ষ।

তবে সময়ের সঙ্গে সঙ্গে এই ‘চিনা ভাইরাস’ যেন চিনের থেকেও বেশি তান্ডব চালিয়ে যাচ্ছে বিশ্বের অন্যান্য দেশে। মৃতদের মধ্যে ৬০ হাজার মানুষই মাত্র চারটি দেশের মানুষ। কেবল আমেরিকা, ইটালি, স্পেন, এবং ফ্রান্সে মৃত্যুর সংখ্যাই ৬০ হাজারের বেশি।

শেষ পাওয়া খবরে, মৃতের সংখ্যা নিরিখে এখনও সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি ও আমেরিকা। ইতালিতে ১৮,২৭৯ জনের মৃত্যু হয়েছে। মার্কিন প্রদেশে সংখ্যাটা ১৬,৬৯৭। স্পেনে মৃত্যু হয়েছে প্রায় সাড়ে ১৫ হাজার মানুষের। এদের আরেক প্রতিবেশী দেশ ফ্রান্সও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত। সেখানে মৃতের সংখ্যা বেড়ে ১২,২১০। এখনও পর্যন্ত পৃথিবীর ২০৯টি দেশকে নিজের কবলে নিয়েছে করোনা।

করোনা আক্রান্ত সব কটি দেশেই সংক্রমণ আটকানোর চেষ্টায় লকডাউন লাগু করা হয়েছে। কিন্তু কিছুতেই খুব একটা লাভ হচ্ছে না। মানুষের আক্রান্ত হওয়াও বন্ধ হচ্ছে না। থামছে না মৃত্যুও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here