corona news

মহানগর ওয়েবডেস্ক: করোনার দাপট চলছে বিশ্বজুড়ে। মৃত্যুমিছিলে কোনও বিরাম দেখতে পাওয়া যাচ্ছে না। ইতালিতে হাহাকার অব্যাহত, নতুন করে আমেরিকা ও ইংল্যান্ডে প্রভাব বেড়েছে করোনার। শনিবার পাওয়া তথ্য অনুযায়ী গোটা বিশ্বে ৬ লক্ষ ছাড়িয়ে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৪১৭ জনের। পাশাপাশি চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১লক্ষ ৩৩ হাজার ৪২৬ জন।

প্রাথমিকভাবে এর উৎপত্তিস্থল চিন হলেও সেই দেশকে এখন ছাড়িয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। বর্তমানে সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ২৫৬। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৯৮, চিনে ৮১ হাজার ৩৯৪, স্পেনে ৬৫ হাজার ৭১৯, জার্মানিতে ৫৩ হাজার ৩৪০ জন, ফ্রান্সে ৩২ হাজার ৯৬৪, ইরানে ৩২ হাজার ৩৩২, ব্রিটেনে ১৪ হাজার ৫৪৩, সুইজারল্যান্ডে ১২ হাজার ৯২৮ জন।

ভারতে শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯০৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। পাশাপাশি ৮৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। পশ্চিমবঙ্গে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন হাসপাতালে। এদের মধ্যে মৃত্যু হয়েছে একজনের। ভারতের যে রাজ্যগুলিতে করোনা সর্বাধিক দাপট চালাচ্ছে তার মধ্যে প্রথম নামই কেরলের। দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। দুই রাজ্যেই ১০০-র বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই মারণ ভাইরাসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here