kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট শুরুর আগে কিপার ঋদ্ধিমান সাহাকে নিয়ে বিপুল উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। স্পষ্ট ভাবেই জানিয়েছিলেন এই মুহূর্তে ঋদ্ধিই বিশ্বের সেরা কিপার। এবার তাঁর সুরে সুর মেলালেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও। তিনিও জানালেন এই মুহূর্তে ঋদ্ধিমানই সেরা।

দাদা বলেন,

‘ঋদ্ধি আমাদের ঘরের ছেলে। এই মুহূর্তে নিঃসন্দেহে ওই বিশ্বের সেরা কিপার। তবে ঋষভ পন্থও বেশ প্রতিভাবান। এখন কোহলিই ঠিক করুক দীর্ঘমেয়াদী পরিকল্পনা অনুযায়ী ও কাকে বাছে।’

ভাইজ্যাক টেস্টে ঘরের মাঠে প্রথমবার ওপেন করতে নেমেই দ্বিশতরান করেছেন মায়াঙ্ক অগ্রওয়াল। ফলে অনেকেই ওপেনিং সমস্যার স্থায়ী সমাধান হিসেবে তাঁকে দেখতে শুরু করেছেন। যদিও এই নিয়ে কোনও রকম তাড়াহুড়ো করতে রাজি নন মহারাজ। বরং মায়াঙ্ককে আরও কিছু সময় দেওয়ার পক্ষেই তিনি।

‘আমরা খুব তাড়াতাড়ি কোনও সিদ্ধান্তে উপনীত হই, এটাই সমস্যা। একটা ভাল ইনিংস খেলার পরেই আমরা ওকে ওপেনিংয়ের মুশকিল আসান হিসেবে দেখতে শুরু করেছি। কিন্তু কয়েকবার ফ্লপ করলেই আবার আমরা ওর মুণ্ডপাত করব। এটা বন্ধ হওয়া উচিত’, এক সংবাদসংস্থাকে জানান তিনি।

তিনি আরও বলেন,

‘কোনও তরুণ খেলোয়াড় যখন ভারতের হয়ে ভাল পারফর্ম করে, সেটা অবশ্যই খুশির খবর। অস্ট্রেলিয়াতে মায়াঙ্ক ভাল খেলেছে। ওয়েস্ট ইন্ডিজে অবশ্য একটু সমস্যায় পড়তে হয়েছে। কিন্তু ঘরের মাঠে প্রথম বার নেমেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিশতরান। ওকে আরও এক বছর সময় দেওয়া হোক। তারপর না হয় ওকে নিয়ে কোনও সিদ্ধান্তে আসা যাবে।’

একই সঙ্গে ওপেনার রোহিতেরও প্রশংসা করেন প্রিন্স অফ ক্যালকাটা। ‘রোহিতও ধারাবাহিকভাবে ভাল খেলে এসেছে। তবে এবারই প্রথম টেস্টে ওপেন করছে, আর প্রথমবারই অসাধারণ ইনিংস খেলেছে। রোহিতের এইরকম ভাল ইনিংস খেলা দরকার, তাতে ভারতেরই লাভ হবে’, বলেন সৌরভ গাঙ্গুলি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here