kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের একবার টেস্ট দলে কামব্যাক করতে পারেন বাংলার ঋদ্ধিমান সাহা। আর এর জন্য তিনি ছোট্ট একটা ধন্যবাদ জানাতেই পারেন ঋষভ পন্থকে। তাঁর লাগাতার ব্যর্থতার জন্যই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেন ঋদ্ধিমান, বিশ্বস্ত সূত্রে এমনটাই খবর।

সর্বভারতীয় এক সংবাদপত্রকে ভারতীয় দলের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন,

‘নির্বাচকরা আরও একটা সুযোগ ঋষভ পন্থকে দিতে চান। কিন্তু রবি শাস্ত্রী ও বিরাট কোহলি দুজনেই সাহার হয়ে সওয়াল করেছেন।’

ধোনির অনুপস্থিতিতে ঋষভকেই যে ভারতীয় দলের প্রধান কিপার হিসেবে দেখা হচ্ছে তা সকলেই জানেন। খোদ নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও তিন ফরম্যাটেই পন্থকে খেলানোর পক্ষে। কিন্তু সকলের সেই ভরসা পূরণ করতে ব্যর্থ ২১ বছর বয়সী তারকা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টি-২০ ম্যাচে করেছেন ৪ ও ১৯ রান।

‘ঋষভ যেমন ব্যাটে রান পাচ্ছে না, তেমনই এর দলে মানসিকভাবেও ও বেশ হতাশ হয়ে পড়ছে। ফলে তাঁর প্রভাব খেলায় খুব বেশি করে পড়ছে। ডিআরএস নেওয়ার ক্ষেত্রেও খুব একটা নির্ভরশীলতা যোগাতে পারছে না। আর ভারতের ঘূর্ণি পিচে কিপিং করতে ও সমস্যাতে পরবে। অন্যদিকে, ঋদ্ধিমান পন্থের থেকে অনেক বেশি ভাল কিপার। আর লোয়ার অর্ডারে নেমে রানও করতে পারে’, বলেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্তা।

পরিসংখ্যানের দিক থেকেও এই মুহূর্তে টেস্টে ঋষভের থেকে ঋদ্ধিমান অনেক বেশি এগিয়ে। এখনও পর্যন্ত দেশের হয়ে ৩২টি টেস্ট খেলেছেন বাংলার কিপার। গড় ৩০.৬৩। রয়েছে তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি। এছাড়া সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে ৬২ ও দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে ৬০ রানের ইনিংস খেলে ছন্দেও আছেন ঋদ্ধিমান সাহা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here