kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ‘কাশ্মীর নিয়ে এতকাল ধরে ভুল ইতিহাস লেখা হয়েছে। দেশের মানুষকে ভুল ধারণা দিয়ে মানুষকে বোকা বানানো হয়েছে। এখন সময় এসেছে সেই সমস্ত ভুল গুলিয়ে শুধরে নিয়ে কাশ্মীরের নতুন ইতিহাস লেখার।’ রবিবার নিজের ভাষণে এই ভাষাতেই কংগ্রেসকে আক্রমণ শানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে শুধু এইটুকুতেই খান্ত থাকেননি শাহ, সুর চড়িয়ে তিনি আরও বলেন, ‘নেহেরু যে ভুল করে গিয়েছেন তা হিমালয়ের বড়।’

রবিবার দিল্লির এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানেই পূর্ববর্তী কংগ্রেস সরকারকে চড়া সুরে আক্রমণ শানান তিনি। অমিত শাহ বলেন, ইতিহাস লেখার ভার এতদিন যাদের উপর ছিল, তাঁরা এত দিন কাশ্মীর নিয়ে ভুল ইতিহাস রচনা করে গিয়েছে। ফলে আসল মানুষ জানতে পারেননি দেশের কথা। এখন সেটা শুধরে নিয়ে কাশ্মীরের আসল ইতিহাস লেখার সময় এসেছে। নিজের বক্তব্যে এদিন কাশ্মীর ইস্যুতে তিনি বলেন, ‘কাশ্মীরের সুফি সাধকদের সংস্কৃতি ধ্বংস করে দেওয়া হয়েছে। শুধুমাত্র ৩৭০ ধারা থাকার জেরে সেখানকার মানুষ এত কষ্ট পেয়েছেন। এবার সেই সমস্যা দূর হবে।

পাশাপাশি, কাশ্মীর ইস্যুতে মানবাধিকার কর্মীদেরও একহাত নিতে ছাড়েননি তিনি। শাহের কথায়, উপত্যকা থেকে যখন কাশ্মীরী পণ্ডিতদের তাড়ান হল সেই সময় কোথায় ছিলেন মানবাধিকার কর্মীরা। যারা এই মুহূর্তে কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের বিরুদ্ধে সরব হয়েছে তাদের বিরুদ্ধেও সরব হন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here