news bengali kolkata

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকারের দ্বিতীয় বর্ষপূর্তিতে দেশের জনগণের উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। একই রকম ভাবে বিজেপি সরকারের দ্বিতীয় বর্ষপূর্তিতে গর্বিত সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এদিন তিনি টুইট করে জানান, এবছর মোদী সরকার অনেক কিছু দিয়েছে।

জেপি নাড্ডার কথায়, নরেন্দ্র মোদী সরকারের এই বছরটা অনেক কিছু পাওয়ার। এই সরকার দেশকে এক নতুন দিশা দেখাতে সক্ষম হয়েছে। দূরদর্শী নীতি এবং ভারতকে সঙ্ঘবদ্ধ করার প্রয়াস ভারতকে এক অন্য মাত্রা দিয়েছে। কেন্দ্রীয় সরকারের প্রতিটা সিদ্ধান্ত মানুষ এবং দেশের উন্নতির স্বার্থে হয়েছে। মোদী সরকারের এই বছরটা ঐতিহাসিক।

দ্বিতীয় মোদী সরকারের প্রথম বর্ষপূর্তি হিসেবে শনিবার জাতির উদ্দেশে খোলা চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই চিঠিতে মোদী সরকারের সাফল্যের খতিয়ান জনসমক্ষে তুলে ধরেছেন তিনি। পাশাপাশি করোনা মহামারী রুখতে সরকারের ভূমিকার কথাও এই চিঠিতে উল্লেখ করেছেন মোদী। ‘২০১৪ থেকে ২০১৯ সালের মধ্যে ভারতের গুরুত্ব অনেকটাই বেড়েছে। গরিবরা সম্মান পেয়েছেন, অর্থনীতি মজবুত হয়েছে, বিনামূল্যে গ্যাস ও ইলেকট্রিক পরিষেবা পেয়েছেন গরিব মানুষ। এছাড়া সকলের নিজের বাড়ি ও শৌচালয় নির্মিত হয়েছে’, চিঠিতে লেখেন মোদী।

চিঠিতে দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে বিপিন রাওয়াতের নিযুক্তি, মিশন গগনযানের প্রস্তুতি, পিএম কিষান সম্মান নিধি অনুযায়ী ৯.৫ লক্ষ কৃষককে মোট ৭৫,০০০ কোটি অনুদান দেওয়ার কথা লেখেন তিনি। পাশাপাশি, গ্রামীন এলাকায় ১৫ কোটি বাড়িতে পরিস্রুত খাবার জল পৌঁছনোর প্রকল্প জল জীবন মিশনের কোথাও উল্লেখ করেন চিঠিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here