ডেস্ক: কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই কৃষকদেরকে বিরাট সুখবর দিলেন বিএস ইয়েদুরাপ্পা। তৃতীয়বার শপথ নিয়েই কৃষকদের ১০০ শতাংশ ঋণ মকুব করার প্রতিশ্রুতি দিলেন তিনি। বিষয়টি নিয়ে এখনও সরকারি তরফে কোনও ঘোষণা হয়নি। কিন্তু দু-একদিনের মধ্যেই এই ঘোষণা করে দেওয়া হবে জানা গিয়েছে। শপথ নেওয়ার পরই ইয়েদুরাপ্পা বলেন, নিজের প্রতিশ্রুতি মাফিক আমি কৃষকদের ঋণ মঞ্জুর করার ঘোষণা করছি।

ঈশ্বর ও কৃষকদের নামে এদিন মুখ্যমন্ত্রীর পদে শপথ নেন ইয়েদুরাপ্পা। তাঁকে শপথবাক্য পাঠ করান সকল বিতর্কের মূলে থাকা কর্ণাটকের রাজ্যপাল বাজুভাই বালা। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের বিষয়ে ইয়েদুরাপ্পা সাফ জানিয়ে দেন, তিনি ১০০ শতাংশ নিশ্চিত যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে তিনি সফল হবেন। কর্ণাটকের নব নির্বাচিত মুখ্যমন্ত্রী বলেন, ”আমি ২২৪ জন বিধায়কের কাছে অনুরোধ করব যে তারা যেন আমায় সর্বসম্মতভাবে সমর্থন করেন। বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার বিষয়ে এবং আগামী ৫ বছর রাজ্য সরকারকে নেতৃত্ব দিতে পারব বলে বিশ্বাস আমার।”

কর্ণাটক বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে নাটকের পর্ব অবশ্য এখনও থামার নাম নেয়নি। বিজেপি সরকার গঠনের প্রস্তুতি নিলেও কংগ্রেসের মামলা ঝুলে রয়েছে সুপ্রিম কোর্টে। আগামীকালই ফের সেই মামলার শুনানি রয়েছে। তখনই ছবিটা স্পষ্ট হয়ে যাবে যে, সরকার গঠনের কোনও আশা কংগ্রেস-জেডিএস জোটের রয়েছে কিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here