kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পাহাড় ও সমতলের লাগাতার বৃষ্টির ফলে কোচবিহার নদীগুলোর জলস্তর অনেকটা বেড়ে গিয়েছে। তোর্সা ও মানসাই নদীতে ইতিমধ্যেই হলুদ সর্তকতা জারি করা হয়েছে। নদীর জল বাড়ায় নদী এলাকার বাড়িগুলোতে জল ঢুকে পড়েছে। কোচবিহার এক নম্বর ব্লকের ঘুঘুমারি এলাকায় বাড়িগুলোতে জল ঢুকে যাওয়ায় বেশ কিছু পরিবারকে এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোতে রাখা হয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব পক্ষ থেকে।

জেলা প্রশাসন সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, বন্যা পরিস্থিতি হলে জেলা প্রশাসন সব রকম ভাবেই প্রস্তুত রয়েছে। যদিও কোচবিহার শহর লাগোয়া তোর্সা নদী সংলগ্ন ফাঁসিরঘাট এলাকার বাসিন্দারা জানান, গতকাল থেকে কোনও প্রশাসনিক আধিকারিক বা রাজনৈতিক দলের কেউই তাদের কোনও রকম খোঁজখবর নেননি।

বন্যাকবলিত এলাকাগুলি ইতিমধ্যেই পরিদর্শন করেছেন কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি পার্থপ্রতিম রায়। তিনি জানান, গতকাল রাতেই বেশ কিছু মানুষকে উদ্ধার করে স্কুলগুলিতে রাখা হয়েছে। আজও সমস্ত মানুষের জন্য খাবার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি কোচবিহার শহর লাগোয়া জেবাদু ফাঁসিরঘাট এলাকার মানুষের জন্য কমিউনিটি কিচেনের ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here