kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: প্রশাসনিক কোনও পদে বসার অভিজ্ঞতা নেই। কোনও দিন ভোটে দাঁড়াননি। জনপ্রতিনিধি হওয়া কাকে বলে সেটাও জানা নেই। এমনকী কোনও দিন কমপক্ষে পঞ্চায়েত সদস্যও হননি। আর তিনিই কিনা হয়ে গিয়েছেন দেশের সবথেকে বড় রাজ্যের (লোকসভা আসনের নিরিখে) মুখ্যমন্ত্রী। তাও আবার একটি আশ্রমের মহন্ত থেকে সোজা মুখ্যমন্ত্রী। যোগী আদিত্যনাথের কেরিয়ারের এই টার্নিং পয়েন্ট ঈর্ষনীয় বটে। যা নিয়ে এবার তুমুল কটাক্ষ করলেন আসাদুদ্দিন ওয়েইসি।

হায়দরাবাদের সাংসদ যোগীকে কটাক্ষ করেছেন তাঁর অর্থনীতির ‘জ্ঞান’ নিয়ে। ওয়েইসির দাবি, যোগী যে কিছুই জানেন না সেই প্রমাণ তিনি নিজেই দিয়েছেন। তাঁর পরামর্শ, যোগীর উচিত কোনও বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া। এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হতে পেরে যোগী যে কতটা ভাগ্যবান, সেটাও মনে করিয়ে দিয়েছেন ওয়েইসি।

ঘটনা হচ্ছে, বিগত কয়েকমাসে ভারতের বাজারের মন্দা এবং নিম্নমুখী অর্থনৈতিক অগ্রগতি নিয়ে মুখ খুলেছিলেন আদিত্যনাথ। সেখানেই তিনি বেফাঁস মন্তব্য করে বসেন। অর্থনৈতিক মন্দার জন্য মুঘল এবং ব্রিটিশদের দায়ী করেন তিনি। যোগী বলেন, মুঘলদের আক্রমণের আগে গোটা বিশ্বে সবচেয়ে শক্তিশালী অর্থনীতি ভারতের ছিল। কিন্তু মুঘলদের আক্রমণ ও তারপর ব্রিটিশদের ২০০ বছরের শাসন ভারতের অর্থনীতি ধ্বংস কর দিয়েছে। যদিও নরেন্দ্র মোদী দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এটা হয়েছে কিনা তা সাফ করেননি যোগী। কেননা অর্থনীতির ব্যাপক পতন শুরু হয়েছে গত তিন মাসেই।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা দিয়েই ওয়েইসি বলেছেন, ‘যোগী প্রমাণ করে দিয়েছেন যে ওনার কোনও বিষয় নিয়েই যে জ্ঞান নেই। উনি ভাগ্যবান যে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে পেরেছেন।’ একই সঙ্গে তিনি সওয়াল দেগেছেন, ‘গত ছয় বছরে বিজেপি বেকারত্ব এবং মুদ্রাস্ফিতির হার বাড়ানোর জন্য কী করেছে এটাই শুধু আমি জানতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here