bengali news on yogi

Highlights

  • বক্তব্য রাখতে গিয়ে সবথেকে বেশি পাকিস্তানের নামই জপেছেন যোগী আদিত্যনাথ
  • ৪৮ সেকেন্ডের বক্তব্যে আটবার পাকিস্তানের নাম জপেছেন যোগী
  • শাহিনবাগের প্রতিবাদ নিয়েও সরব হতে শোনা যায় যোগীকে

মহানগর ওয়েবডেস্ক: দিল্লি বিধানসভা নির্বাচনে শাহিনবাগ ও পাকিস্তানকে হাতিয়ার করেই প্রচার করছে বিজেপি। বাদ নেই অমিত শাহ বা যোগী আদিত্যনাথ কেউই। এমনকী খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শাহিনবাগের আন্দোলন বিরোধী সুরেই কথা বলেছেন। এর মধ্যেই উঠে এসেছে এক চমকপ্রদ তথ্য। দিল্লি বিধানসভা নির্বাচনী প্রচারের সভায় বক্তব্য রাখতে গিয়ে সবথেকে বেশি পাকিস্তানের নামই জপেছেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যত না উন্নয়ন, শিক্ষা ইত্যাদি নিয়ে কথা বলেছেন, তার থেকে বেশি পাকিস্তানের নাম করেছেন। ৪৮ সেকেন্ডের বক্তব্যে আটবার পাকিস্তানের নাম জপেছেন যোগী।

নির্বাচনী সভায় জয় শ্রীরাম স্লোগান ওঠার সময়ই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ওপর পাকিস্তানের ভাষা বলার অভিযোগ তুলেছেন যোগী। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে কথা বলার সময়ই এই অভিযোগ করেন তিনি। ‘৩৭০ নিয়ে ওদের মিল দেখতে পেয়েছেন তো। ৩৭০ নম্বর অনুচ্ছেদ নিয়ে অরবিন্দ কেজরিওয়াল এবং ইমরান খানের সুর হুবহু মিলে যায়। আপনারাই তো শুনেছেন,’ বলেন যোগী। তাঁকে আরও বলতে শোনা যায়, ‘এখন যখন দিল্লিতে নির্বাচন হচ্ছে তখন অরবিন্দ কেজরিওয়ালের পক্ষে কে বয়ান দিচ্ছে? পাকিস্তানের মন্ত্রী।’ পাকিস্তানের মন্ত্রী ফওয়াদ চৌধুরীর মন্তব্যের কথা টেনে বলেন যোগী। তিনি টুইটে দিল্লি নির্বাচনকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরাস্ত করার আহ্বান জানিয়েছিলেন। যার পাল্টা দিয়ে কেজরিওয়াল টুইট করে বলেন, নরেন্দ্র মোদী আমারও প্রধানমন্ত্রী। আপনার উপদেশের কোনও প্রয়োজন নেই।

একই সঙ্গে শাহিনবাগের প্রতিবাদ নিয়েও সরব হতে শোনা যায় যোগীকে৷ তিনি দাবি করেন যে, এভাবে লাগাতার শাহিনবাগে প্রতিবাদ চলছে তাতে দিল্লির ট্রাফিকে সমস্যা হচ্ছে, নাজেহাল হচ্ছেন দিল্লিবাসী৷ এতে দিল্লির মানুষ কেজরিওয়ালের ওপর ভরসা হারাচ্ছেন এবং নিজের সমর্থনের জন্য পাক মদত নিতে হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রীকে৷ এমনই অভিযোগ যোগী আদিত্যনাথের৷ যোগীর আরও অভিযোগ যে শাহিনবাগের বিক্ষোভকারীদের রোজ বিরিয়ানি খাওয়াচ্ছেন কেজরি, তাই তো তার হয়েই কথা বলছেন প্রতিবাদীরা৷

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here