bengali news on yogi

মহানগর ওয়েবডেস্ক: কানপুরে দুষ্কৃতী হামলায় ৮ পুলিশ কর্মীর মৃত্যুর পর ইতিমধ্যেই তেতে উঠেছে জাতীয় রাজনীতি। উত্তরপ্রদেশে গুন্ডারাজ চলছে বলে অভিযোগ তুলেছেন বিরোধীদলের নেতারা। সেই আবহেই শুক্রবার আহত পুলিশ কর্মীদের সঙ্গে দেখা করতে হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পাশাপাশি শহিদ পরিবারগুলিকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ ও পরিবারের একজনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। সঙ্গে এটাও জানিয়ে দিলেন শহিদের প্রতিদান ব্যর্থ হবে না দুষ্কৃতীদের প্রত্যেককে খুঁজে বের করে আইনের হাতে তুলে দেওয়া হবে।

কানপুর কাণ্ডে রাজনীতিতে ব্যাপক চাপান-উতোর শুরু হওয়ার পর শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, যে সমস্ত সাহসী জওয়ানরা দিনরাত এক করে রাজ্যের আইন-শৃঙ্খলা টিকিয়ে রাখতে কাজ করে চলেছেন আমি তাদের কাছে মাথানত করছি। আদিত্যনাথ আরো বলেন, ‘শহিদের বলিদান ব্যর্থ হবে না। ওইদিনের ঘটনায় দুই দুস্কৃতীর মৃত্যু হয়েছে। পুলিশের অস্ত্রশস্ত্র যা লুট হয়েছে তার মধ্যে থেকে কিছুটা উদ্ধার করা হয়েছে ইতিমধ্যেই। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।’ পাশাপাশি এই ঘটনায় দোষী কাউকে হাত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, কানপুরের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবেকে গ্রেপ্তার করতে গিয়ে বড়োসড়ো সমস্যার মুখে পড়ে উত্তরপ্রদেশ পুলিশ বাহিনী। পুলিশ বাহিনীকে ঘিরে ফেলে গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা সেই ঘটনায় ৮ পুলিশ কর্মী নিহত হন। ঘটনাস্থল থেকে AK47 এর গুলির খোল উদ্ধার করা হয়েছে। পাশাপাশি প্রায় দুই ডজন ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। বিকাশ দুবের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here