ডেস্ক: ভারতীয় সংবিধান প্রণেতা বি আর আম্বেদকর নামের মাঝে ‘রামজি’ জুড়ে গতকালই সংবাদ মাধ্যমে জায়গা করে নিয়েছিলেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার গরীব মানুষদের জন্য বরাদ্দ টাকায় রামমূর্তি বানানোর প্রকল্প গ্রহণ করে বিতর্কের কেন্দ্রে আসলেন যোগী।

যেই টাকা গরীব দুখীদের জন্য শিল্প সংস্থাগুলির তরফ থেকে অনুদান হিসাবে এসেছিল, সেই টাকা সংশ্লিষ্ট খাতে ব্যবহার না করে অযোধ্যায় সরযূ নদীর তীরে রামমূর্তি গড়ার ব্যবস্থা করছেন যোগী। আর এই নিয়ে মারাত্মক কটাক্ষের মুখে পড়েছেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী। অনেকেই বলছেন, যোগী এবার উত্তরপ্রদেশকে রামরাজ্য বানিয়ে ছাড়বেন। অনেকেই আবার বলছেন, গরীবদের মুখের খাবার কেড়ে এই রামরাজ্যের কী প্রয়োজন?

ঘটনা হল, কর ছাড় পাওয়ার স্বার্থে বহু শিল্প সংস্থা সমাজকল্যাণ খাতে অর্থ ব্যয় করে থাকে। সাধারণত সমাজের অনুন্নত শ্রেণির মানুষদের জন্য এই অর্থ খরচ করা হয়। কিন্তু এই অর্থের সিংহভাগকেই রামমূর্তি তৈরির কাজে লাগাচ্ছেন যোগী। মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে সমাজবাদী পার্টি। প্রসঙ্গত, সরযূ নদীর তীরে ১০০ মিটার লম্বা রামমূর্তি বানাবেন যোগী। যা বানাতে আনুমানিক ৩৩০ কোটি টাকা খরচ হবে। এরমধ্যে ১০০ কোটিই শিল্প সংস্থাগুলির অনুদানের তরফ থেকে নিতে চাইছেন যোগী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here