ডেস্ক: রাজস্থান বিধানসভা নির্বাচনে ব্যাকফুটে একের পর এক চমক দিচ্ছে বিজেপি। এদিন ভারতীয় জনতা পার্টির তরফ থেকে পঞ্চম প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের বিরুদ্ধে বিজেপি ছেড়ে আসা যশবন্ত পুত্র মানবেন্দ্র সিং-কে দাঁড় করিয়ে আগেই চমকে দিয়েছিল কংগ্রেস। এবার পালা ছিল বিজেপির। কংগ্রেসের মুখ্যমন্ত্রী প্রার্থী সচিন পাইলট তথা প্রদেশ কংগ্রেস সভাপতির বিরুদ্ধে সংখ্যালঘু মন্ত্রী ইউনুস খানকে দাঁড় করিয়ে খেলা আরও জমিয়ে দিয়েছে বিজেপি।

কারণ রাজস্থানের টোক নামক এই বিধানসভা কেন্দ্র মূলত মুসলিম প্রধান বলেই পরিচিত। আর সেখানেই সংখ্যালঘু প্রার্থী দিয়ে যেন কংগ্রেসের মেরুদণ্ডেই সজোরে আঘাত হানতে চেয়েছে বিজেপি। ইতিপূর্বে এই বিধানসভা কেন্দ্রে ঘোষিত প্রার্থী অজিত সিং মেহেতাকে সরিয়ে তাঁর জায়গা নিয়েছেন ইউনুস খান। প্রথমে ঠিক ছিল ইউনুস খান তাঁর বিধানসভা কেন্দ্র ঢিটওয়ানা থেকেই লড়বেন। কিন্তু সচিনকে দেখে আচমকাই সিদ্ধান্ত বদল করা হয় বিজেপির তরফে।

প্রসঙ্গত, ঝালরাপাটন কেন্দ্র থেকে মুখোমুখি নির্বাচনে নামছেন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ও মুখ্যমন্ত্রী পদ প্রার্থী সচিন পাইলট। ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে দিয়েছে দুই দল। তবে বিজেপির যেসব বিধায়করা পুরনায় টিকিট পাননি তারা নিজের ক্ষোভ প্রকাশ্যেই উগড়ে দিচ্ছেন এবং কংগ্রেসের দিকে পা বাড়িয়ে রাখছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here