মহানগর ওয়েবডেস্ক: নয়ের দশকের ভারতীয় দলের মহাতারকাদের সঙ্গে এখনকার টিম ইন্ডিয়ার স্টারদের একাশনে বসাতে নারাজ মহম্মদ ইউসুফ। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও বিখ্যাত ব্যাটসম্যান বলছেন বিরাট কোহলি ও রোহিত শর্মারা কখনই শচীন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সমমানের নন।

ক্রিকেট পাকিস্তান একটি টিভি শোতে বলা ইউসুফের উদ্ধৃতি তুলে ধরেছে। ইউসুফ বলেছেন,”আমাদের সময় ইন্ডিয়া, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফিকার মতো দলে তিন-চারজন কোয়ালিটি প্লেয়ার থাকত। ভারতের কথা যদি ধরি তাহলে শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র শেহওয়াগ, ভিভিএস লক্ষ্মণ ও যুবরাজ সিংয়ের মতো ছ’জন ব্যাটসম্যান এক টিমে খেলত। বতর্মান ভারতীয় দলে কোথায় আর সেরকম ব্যাটসম্যান! শচীন-দ্রাবিড়ের সঙ্গে বিরাট-রোহিতের কোনও তুলনাই চলে না।

অন্যদিকে পাক ব্যাটসম্যান বাবর আজমের সঙ্গে বিরাট কোহলির তুলনা নিয়েও মন্তব্য করেছেন ইউসুফ। বলছেন, “বিরাট এখন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। কিন্তু আজম যেভাবে খেলছে তাতে করে ও একদিন বিশ্বসেরা হওয়ার ক্ষমতা রাখে। টেস্টে বাবরের পারফরম্যান্স নিয়ে আমার প্রশ্ন ছিল। কিন্তু অস্ট্রেলিয়া সফরে ও নিজেকে প্রমাণ করেছে। যেভাবে ও টেস্টে সেঞ্চুরি করছে সেটা অবশ্যই তারিফ করার মতো।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here